দলের ভরসা পেয়ে নিজের উপর বিশ্বাস জন্মেছে মিরাজের

ফাটকা কাজে লেগে যাওয়ার পর নিজেকে এই ভূমিকায় বিশ্বাস করতে শুরু করেছেন তিনি।
Mehedi Hasan Miraz
মেহেদী হাসান মিরাজ। ছবি: বিসিবি

দুই সিরিজ আগেও টি-টোয়েন্টি দলে নিয়মিত মুখ ছিলেন না মেহেদী হাসান মিরাজ। টেস্ট ও ওয়ানডেতেই বিবেচনা করা হচ্ছিল তাকে। ঘটনাচক্রে দলে এলেও ভূমিকা ছিল অফ স্পিনারের। কিন্তু ওপেনিং সংকটে হুট করে এশিয়া কাপে তাকে পাঠানো হয় মেইক শিফট ওপেনার হিসেবে। ফাটকা কাজে লেগে যাওয়ার পর নিজেকে এই ভূমিকায় বিশ্বাস করতে শুরু করেছেন তিনি।

এশিয়া কাপে শ্রীলঙ্কার বিপক্ষে ২৬ বলে মিরাজ করেন ৩৮ রান। সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে প্রথম টি-টোয়েন্টিতে নেমে অবশ্য ধুঁকতে থাকেন। বাড়তি বাউন্স ও মুভমেন্ট থাকলেও ব্যাটে বলে লাগাতে পারছিলেন না। ওই ম্যাচে ফেরেন ১৪ বলে ১২ রান করে।

দ্বিতীয় টি-টোয়েন্টিতে আরেকটি সহায়ক পরিস্থিতি পেয়ে খেলে ফেলেন ক্যারিয়ার সেরা ইনিংস। খুব বেশি বিস্ফোরক না হলেও করেন ৩৭ বলে ৪৬ রান। তিন ম্যাচে দুটো ইনিংসের পর মেইক শিফট থেকে তাকে ওপেনিংয়ে থিতু করার ভাবনা করছে টিম ম্যানেজমেন্ট।

মঙ্গলবার আমিরতকে হারানোর ম্যাচে ম্যাচ সেরাও হন মিরাজ। পরে গণমাধ্যমকে এই স্পিনিং অলরাউন্ডার জানান নতুন ভূমিকায় নিজের উপর বিশ্বাস করতে শুরু করেছেন তিনি,  'সবচেয়ে বড় কথা আমাকে ভরসা করা হয়েছে, যখন আমাকে ভরসা করা হয়েছে তখন আমি নিজেকেও বিশ্বাস করতে বাধ্য হচ্ছি। এটা খুব গুরুত্বপূর্ণ। সবার আস্থা থেকে নিজের বিশ্বাস চলে এসেছে (ওপেনে ভালো করা নিয়ে)।'

মিরাজের জন্য বড় চ্যালেঞ্জ অপেক্ষা করছে নিউজিল্যান্ডে। ত্রিদেশীয় সিরিজে খেলতে হবে বাউন্সি ও গতিময় উইকেট। পেস বল খেলার দুর্বলত থেকে মিরাজ সেটা কীভাবে সামলান দেখার বিষয়।

তবে আমিরাতের প্রস্তুতি নিয়ে তিনি বেশ উচ্ছ্বসিত,  'প্রস্তুতি খুব গুরুত্বপূর্ণ ছিল। আমরা যে সুবিধা পেয়েছি এটা খুব ভালো ছিল। আর আমরা যে ম্যাচ দুটো খেলেছি এটা বিশ্বকাপে যাওয়ার আগে আত্মবিশ্বাস যোগাবে, প্রত্যেকটা খেলোয়াড়ের জন্য। এই সাত দিন সবাই খুব  ভালো কাজে লাগিয়েছে।'

Comments

The Daily Star  | English
Gold price makes new record

Gold price hits new record again

Jewellers are selling each bhori of gold at Tk 119,637 from 7pm today

19m ago