ক্রিকেট

শ্রীরামের ব্যাপারে এখনি কোন মন্তব্য করতে চায় না বিসিবি

টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্তই টেকনিক্যাল পরামর্শক হিসেবে চুক্তি ছিল শ্রীধরন শ্রীরামের। বিশ্বকাপ শেষ হওয়ার পর স্বাভাবিকভাবে বাংলাদেশ ক্রিকেটের সঙ্গে তার থাকা, না থাকার বিষয় এসেছে আলোচনায়।
Sridharan Sriram
টি-টোয়েন্টি দলের টেকনিক্যাল পরামর্শক শ্রীধরন শ্রীরাম। ছবি: ফিরোজ আহমেদ

টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্তই টেকনিক্যাল পরামর্শক হিসেবে চুক্তি ছিল শ্রীধরন শ্রীরামের। বিশ্বকাপ শেষ হওয়ার পর স্বাভাবিকভাবে বাংলাদেশ ক্রিকেটের সঙ্গে তার থাকা, না থাকার বিষয় এসেছে আলোচনায়। তবে তাতে শ্রীরাম বা বিসিবি কারো পক্ষ থেকেই স্পষ্ট হওয়ার উপায় থাকছে না। বিসিবি প্রধান নির্বাহী কর্মকর্তা নিজামউদ্দিন চৌধুরী সুজন জানান, এই ব্যাপারে সিদ্ধান্তের সময় এখনো আসেনি।

বিশ্বকাপ শেষ করে সোমবার রাতে দেশে ফিরেছে বাংলাদেশ দল। আপাতত বিশ্রামে সময় পার করবেন ক্রিকেটাররা। চলতি মাসের শেষ দিকে ভারত সিরিজের প্রস্তুতি শুরু করবেন তারা। আপাতত বেশ কিছুদিন টি-টোয়েন্টি নেই। ভারতের বিপক্ষে ঘরের মাঠে টেস্ট ও ওয়ানডে সিরিজ খেলবেন সাকিব আল হাসানরা। টেস্ট ও ওয়ানডের জন্য প্রধান কোচ হিসেবে  রাসেল ডমিঙ্গো আছেন।

মঙ্গলবার মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে গণমাধ্যমকে তাই শ্রীরামের ব্যাপারে কোন ধরণের মন্তব্যের পথে হাঁটেননি নিজামউদ্দিন,  'শ্রীরামের চুক্তি বিশ্বকাপ পর্যন্ত ছিল। এরপরেরটা হলো পলিসি ম্যাটার। এটা বোর্ডে আলাপ করে সিদ্ধান্ত হবে। সেরকম কোন সিদ্ধান্ত এই মুহূর্তে নাই। আমার মনে হয় হ্যাঁ বা না বলার ঠিক সময় না এটা। মাত্র টুর্নামেন্ট শেষ হলো, দল কেবলই ফিরল। হয়ত এটা নিয়ে সিদ্ধান্ত পাব, পেলে জানানো যাবে। '

৮টি টি-টোয়েন্টি বিশ্বকাপের মধ্যে এবারই সবচেয়ে ভালো ফল করেছে বাংলাদেশ। মূল পর্বে জিতেছে দুই ম্যাচ তবে সেই দুই জয় র‍্যাঙ্কিংয়ে পিছিয়ে থাকা নেদারল্যান্ডস ও জিম্বাবুয়ের বিপক্ষে। বড় দলগুলোর বিপক্ষে আসেনি প্রত্যাশিত সাফল্য। সেদিক থেকে আছে খেদ। এখনো কুড়ি ওভারে থিতু জমিনে দাঁড়িয়ে নেই বাংলাদেশ।

এশিয়া কাপের আগে কোচ হিসেবে নিয়ে আসা হয় শ্রীরামকে।  পদের কেতাবি নাম দেয়া হয় টেকনিক্যাল পরামর্শক।  তার অধীনে ৮ ম্যাচ খেলে বিশ্বকাপে নামে সাকিববাহিনী। বিশ্বকাপে খেলে আরও ৫ ম্যাচ। মোট ১৩ ম্যাচের মধ্যে জয় এসেছে ৪টিতে। সবগুলো অপেক্ষাকৃত পিছিয়ে থাকা ক্রিকেট শক্তির বিপক্ষে।

নিজামউদ্দিন জানান দেশে ফেরা খেলোয়াড় ও কর্মকর্তারা বিশ্রাম নেওয়ার পর বিষয়গুলো নিয়ে আলাপ করবেন তারা। আপাতত কোন রকমের মন্তব্যই করতে চান না তারা, 'খেলোয়াড়দের মূল্যায়ন বলেন আর যাই বলেন, দল ত কাল রাতেই মাত্র এলো। খেলোয়াড় বা টিম ম্যানেজমেন্ট বলুন কারো সঙ্গে আমাদের ফরমাল বা ইনফরমাল আলাপ হয়নি এখনো। এই ধরণের বিষয়গুলো জানার জন্য আমাদের আলোচনা করতে হবে।'

'ইতিবাচক, নেতিবাচক এসব বিষয়ে পাবলিকলি কমেন্ট করার অবস্থায় নেই। বর্তমান সময়ে আমি নেই। এটার জন্য টিম ম্যানেজমেন্ট বা বোর্ডের নীতি নির্ধারক তারাই উত্তর দিতে পারবে।'

Comments

The Daily Star  | English

Dos and Don’ts during a heatwave

As people are struggling, the Met office issued a heatwave warning for the country for the next five days

5h ago