পূর্ণাঙ্গ সিরিজ খেলতে রোহিত-কোহলিরা ঢাকায়

রোহিত শর্মার নেতৃত্বে দলটিতে আছেন বিরাট কোহলি, লোকেশ রাহুলের মতো তারকারা।
Virat Kohli
ছবি: ফিরোজ আহমেদ

বাংলাদেশের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে ও দুই টেস্টের সিরিজ খেলতে ঢাকায় এসেছে ভারতীয় ক্রিকেট দল। রোহিত শর্মার নেতৃত্বে দলটিতে আছেন বিরাট কোহলি, লোকেশ রাহুলের মতো তারকারা।

বৃহস্পতিবার বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে ছয়টায় ভারত থেকে আসেন কোহলি, রোহিত, রাহুল, চেতশ্বর পূজারা, উমেশ যাদবসহ বেশ কয়েকজন ক্রিকেটার। ওয়ানডে সিরিজ শেষ করে  নিউজিল্যান্ড থেকে ভিন্ন ফ্লাইটে বাংলাদেশে আসছেন শেখর ধাওয়ান, শ্রেয়াস আইয়ার,  রিশভ পান্তসহ ওয়ানডে স্কোয়াডের বাকি সদস্যরা।

উমেশ ও পূজারা ওয়ানডে স্কোয়াডে না থাকলেও এই দুজন আছেন সফররত ভারতের 'এ' দলে। বাংলাদেশ 'এ' দলের বিপক্ষে দ্বিতীয় চারদিনের ম্যাচ খেলতে সিলেট যাবেন তারা। পরে টেস্ট স্কোয়াডে যোগ দেবেন এই দুজন।

Virat kohli and Rohit Sharma

৪ ডিসেম্বর মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে শুরু হবে প্রথম ওয়নডে। ৭ ডিসেম্বর একই ভেন্যুতে দ্বিতীয় ম্যাচ। এরপরই দুদল চলে যাবে চট্টগ্রামে। ১০ ডিসেম্বর জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে হবে তৃতীয় ও শেষ ম্যাচ। ১৪ ডিসেম্বর থেকে চট্টগ্রামেই হবে প্রথম টেস্ট। ঢাকায় ফিরে দ্বিতীয় টেস্ট শুরু ২২ ডিসেম্বর।

Rohit Sharma
ছবি: ফিরোজ আহমেদ

ওয়ানডে সিরিজের সবগুলো ম্যাচই শুরু হবে দুপুর ১২টায়। ২০১৫ সালের পর আরেকটি পূর্ণাঙ্গ সিরিজ খেলতে বাংলাদেশে এলো ভারত। সেবার ওয়ানডে সিরিজ হারার পর টেস্ট সিরিজ ড্র করে ফিরেছিল ক্রিকেট পরাশক্তি দেশটি।

ওয়ানডে সিরিজের ভারতীয় স্কোয়াড:

রোহিত শর্মা (অধিনায়ক), লোকেশ রাহুল (সহ-অধিনায়ক), শিখর ধাওয়ান, বিরাট কোহলি, রজত পতিদার, শ্রেয়াস আইয়ার, রাহুল ত্রিপাঠি, রিশাভ পান্ত (উইকেটরক্ষক), ইশান কিশান (উইকেটরক্ষক), শাহবাজ আহমেদ, আকসার প্যাটেল, ওয়াশিংটন সুন্দর, শার্দুল ঠাকুর, মোহাম্মদ শামি, মোহাম্মদ সিরাজ, দিপক চাহার ও কুলদীপ সেন।

টেস্ট সিরিজের জন্য ভারতীয় স্কোয়াড:

রোহিত শর্মা (অধিনায়ক), লোকেশ রাহুল (সহ-অধিনায়ক), শুভমান গিল, চেতশ্বর পুজারা, বিরাট কোহলি, শ্রেয়াস আইয়ার, রিশাভ পান্ত (উইকেটরক্ষক), কেএস ভরত (উইকেটরক্ষক), রবিচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাদেজা, আকসার প্যাটেল, কুলদিপ যাদব, শার্দুল ঠাকুর, মোহাম্মদ শামি, মোহাম্মদ সিরাজ ও উমেশ যাদব।

Comments

The Daily Star  | English

Mercury hits 42.7°C in Chuadanga, season's highest

Chuadanga today recorded the highest temperature of this season at 42.7 degree Celsius

1h ago