অস্ট্রেলিয়ার বিপক্ষে ভারতের টেস্ট দলে সূর্যকুমার, ইশান

আগামী ফেব্রুয়ারিতে প্রথম দুই টেস্টের জন্য দুজনকে দলে নিয়েছেন নির্বাচকরা। ইশান এই প্রথমবার এলেন টেস্ট স্কোয়াডে৷ সূর্যকুমার আগে একবার স্কোয়াডে থাকলেও তারও টেস্ট খেলা হয়নি।
Suryakumar Yadav & Ishan Kishan

রিশভ পান্ত দুর্ঘটনায় আহত হয়ে লম্বা সময়ের জন্য ছিটকে যাওয়ার পরই চিন্তাটা আসতে থাকে। টেস্টে মিডল অর্ডারে আগ্রাসী ব্যাটিংয়ের চাহিদা কার ব্যাটে মেটাবে ভারত? অবশেষে এই সংকট সমাধানের একটা পথ পেয়েছে তারা। সীমিত সংস্করণের দুই ব্যাটিং সেনসেশন সূর্যকুমার যাদব ও ইশান কিশানকে ডাকা হয়েছে টেস্ট দলে।

আগামী ফেব্রুয়ারিতে প্রথম দুই টেস্টের জন্য দুজনকে দলে নিয়েছেন নির্বাচকরা। ইশান এই প্রথমবার এলেন টেস্ট স্কোয়াডে৷ সূর্যকুমার আগে একবার স্কোয়াডে থাকলেও তারও টেস্ট খেলা হয়নি।

ইশানকে নেওয়া হয়েছে মূলত উইকেটকিপার ব্যাটার হিসেবে। সেখানে পান্তের ব্যাকআপ হয়ে আগে থেকেই ছিলেন শ্রীকার ভরত।

২০১৪ সালে প্রথম শ্রেণীতে অভিষেকের পর ৪৮ ম্যাচ খেলে ৩৮.৭৬ গড়ে ২৯৮৫ রান করেছেন ইশান। এই সংস্করণে ২৭৩ রানের রানের একটি ইনিংসও আছে তার।

টি-টোয়েন্টিতে বিশ্বের এক নম্বর ব্যাটার সূর্যকুমার লাল বলেও খারাপ খেলেন না। সেই ২০১০ সালে প্রথম শ্রেণীতে অভিষেকের পর ৪৪.৭৯ গড়ে ৫ হাজার ৫৪৯ রান আছে এই ডানহাতির।

চোট পুরোপুরি না সারায় ফিরতে পারেননি পেসার জাসপ্রিট বুমরাহ। তবে চোট কাটিয়ে গত বছর এশিয়া কাপের পর মাঠের নামার অপেক্ষায় আছেন অলরাউন্ডার রবীন্দ্র জাদেজা।

৯ ফেব্রুয়ারি নাগপুরে শুরু হবে ভারত-অস্ট্রেলিয়ার চার ম্যাচ সিরিজের প্রথম টেস্ট। পরের টেস্টগুলো হবে দিল্লি, ধর্মশালা ও আহমেদাবাদে।

ভারতের টেস্ট স্কোয়াড: রোহিত শর্মা (অধিনায়ক), লোকেশ রাহুল (সহ-অধিনায়ক), শুভমান গিল, চেতশ্বর পূজারা, বিরাট কোহলি, শ্রেয়াস আইয়ার, শ্রীকার ভরত, ইশান কিশান, রবীচন্দ্রন অশ্বিন, আকসার প্যাটেল, কুলদীপ যাদব, রবীন্দ্র জাদেজা,  মোহাম্মদ শামি, মোহাম্মদ সিরাজ, উমেশ যাদব, জয়দেব উনাদকাট।

Comments

The Daily Star  | English

Ex-public administration minister Farhad arrested

Former Public Administration minister Farhad Hossain was arrested from Dhaka's Eskaton area

3h ago