হেলমেটে বল লেগে দিল্লি টেস্ট শেষ ওয়ার্নারের

ওয়ার্নারের কনকাশন বদলি হিসেবে ম্যাট রেনশোকে নিয়েছে অস্ট্রেলিয়া।

ব্যাট করার সময় মোহাম্মদ সিরাজের বাউন্সারে হেলমেটে আঘাত পেয়েছিলেন ডেভিড ওয়ার্নার। আউট হওয়ার আগ পর্যন্ত অবশ্য ব্যাটিং চালিয়ে যান তিনি। শেষ পর্যন্ত আর টেস্টে থাকতে পারলেন না। ওয়ার্নারের কনকাশন বদলি হিসেবে ম্যাট রেনশকে নিয়েছে অস্ট্রেলিয়া।

দিল্লি টেস্টের প্রথম দিনে গতকাল শুক্রবার অস্ট্রেলিয়ার ইনিংসের দশম ওভারের সময় ভারতের পেসার সিরাজের বলে আঘাত পান ওয়ার্নার। প্রোটোকল অনুযায়ী তখন চিকিৎসা করা হয় তার। সেরে উঠে ব্যাটিং চালিয়ে গেলেও বেশিক্ষণ টিকতে পারেননি। ১৫ রান করে ১৬তম ওভারে মোহাম্মদ শামির বলে ক্যাচ দেন উইকেটের পেছনে।

অস্ট্রেলিয়া প্রথম ইনিংসে ২৬৩ রানে গুটিয়ে যাওয়ার পর শেষ বিকেলে ফিল্ডিংয়ে নামেননি ওয়ার্নার। তখন শতভাগ সুস্থ অনুভব করছিলেন না এই বাঁহাতি ব্যাটার। দিনের খেলা শেষে কনকাশন পরীক্ষায় উৎরাতে পারেননি তিনি।

এক বিবৃতিতে ক্রিকেট অস্ট্রেলিয়া জানায়, আপাতত পর্যবেক্ষণে রাখা হবে ওয়ার্নারকে, 'ইন্দোরে তৃতীয় টেস্টের আগে তাকে ক্রিকেট অস্ট্রেলিয়ার গাইডলাইন অনুযায়ী পর্যবেক্ষণে রাখা হবে।'

এবার ভারত সফরটি মোটেই ভালো যাচ্ছে না ওয়ার্নারের। নাগপুরে প্রথম টেস্টের দুই ইনিংসে তিনি করেন যথাক্রমে ১ ও ১০ রান। দিল্লিতে করলেন ১৫ রান।

ওয়ার্নারের বদলে দলে আসা রেনশও খুব একটা ছন্দে নেই। প্রথম টেস্টে বিধ্বস্ত হয়ে চার টেস্টের সিরিজে পিছিয়ে থাকা অজিরা পার করছে কঠিন সময়। আগে থেকে চোটে আছেন মিচেল স্টার্ক, জশ হ্যাজেলউড আর ক্যামেরন গ্রিন। এবার ওয়ার্নারকে নিয়েও তৈরি হলো শঙ্কা।

Comments

The Daily Star  | English

Baked by heat, Bangladesh expands AC manufacture

Manufacturers and retailers estimate that 530,000 units were sold in 2023, increasing sharply from 330,000 units in 2022.

7h ago