অস্বাস্থ্যকর ড্রেসিং রুমের প্রশ্নে তামিমের জবাব, 'দলের আবহ ভালো'

ওয়ানডে অধিনায়ক তামিম উল্টো সুরে বললেন, আনন্দময় ড্রেসিং রুমের কারণে এই সংস্করণে ধারাবাহিক সাফল্য মিলছে।
ছবি: ফিরোজ আহমেদ

তামিম ইকবাল ও সাকিব আল হাসানের সম্পর্কের টানাপোড়েন আর গুঞ্জনের পর্যায়ে নেই। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন তাদের বিরোধের বিষয়টি উন্মুক্ত করেছেন সবার কাছে। জানিয়েছেন, এই কারণে ড্রেসিং রুমের পরিবেশ হয়ে পড়েছে অস্বাস্থ্যকর। তবে ওয়ানডে অধিনায়ক তামিম উল্টো সুরে বললেন, আনন্দময় ড্রেসিং রুমের কারণে এই সংস্করণে ধারাবাহিক সাফল্য মিলছে।

ক্রিকেট বিষয়ক ওয়েবসাইট ক্রিকবাজ গতকাল শনিবার বোর্ড প্রধান নাজমুলের একটি সাক্ষাৎকার প্রকাশ করে। সেখানে দেশের ক্রিকেটের গুরুত্বপূর্ণ অনেক বিষয়ের সঙ্গে ছিল সাকিব-তামিমের সম্পর্ক নিয়ে কথাবার্তা। নাজমুল জানান, দুই শীর্ষ তারকার মতবিরোধের কারণে বাংলাদেশ দলের পরিবেশ আর স্বাস্থ্যকর জায়গায় নেই। যোগাযোগ করা হলে পরে দ্য ডেইলি স্টারকেও তিনি জানান, তাদের দ্বন্দ্ব মেটানোর চেষ্টা করেও এখন পর্যন্ত আসেনি সফলতা।

ঘরের মাঠে আসন্ন ইংল্যান্ড সিরিজ থেকে পরিস্থিতির বদল চান বিসিবি প্রধান। বিশেষ করে, ড্রেসিং রুমে সাকিব-তামিমের মধ্যে স্বাভাবিক সম্পর্ক দেখার প্রত্যাশা তার। কারণ, মাঠে বোলিং, ফিল্ডিং বা একসঙ্গে ব্যাটিংয়ের সময় প্রয়োজনীয় কথা বলতে দেখা যায় দুজনকে।

ইংলিশদের বিপক্ষে ওয়ানডে সিরিজের আগে রোববার মিরপুরে অনুষ্ঠিত হয়েছে বাংলাদেশ দলের আনুষ্ঠানিক সংবাদ সম্মেলন। সেখানে অধিনায়ক তামিমকে বিসিবি সভাপতি নাজমুলের সাক্ষাৎকারের সঙ্গে সম্পৃক্ত নানা প্রশ্নের জবাব দিতে হয়েছে। সাকিবের সঙ্গে বিরোধের বিষয়টি একেবারে অস্বীকার না করলেও অস্বাস্থ্যকর ড্রেসিং রুমের অভিযোগ উড়িয়ে দিয়েছেন তিনি। জানিয়েছেন, অনেক দিন ধরেই দলের আবহ ভালো।

বাঁহাতি তারকা ওপেনার তামিম বলেছেন, 'আমার কাছে মনে হয়, দলের আবহ খুবই ভালো। আজকে থেকে না, অনেক দিন ধরেই ভালো। যেটার ফলও আপনারা দেখছেন। আমরা সব সময় ওয়ানডেতে ভালো ছিলাম, সব সময় বলব না, গত পাঁচ-ছয় বছর ধরেই ভালো ছিলাম। আর সবশেষ পাঁচ-ছয়টা সিরিজ যদি আমরা দেখি, আমরা বেশিরভাগই জিতেছি। যখনই একটা আনন্দময় ড্রেসিং রুম থাকে বা একটা আনন্দময় পরিবেশ থাকে, তখনই এসব জিনিস সহজ হয়। তাই আমি কোনো পরিবর্তন দেখছি না। ঠিক এক বছর আগে যেরকম ছিল, এখনও সেরকমই আছে। কোনো কিছু (পরিবর্তন) নেই।'

মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে শুরু হবে বাংলাদেশ-ইংল্যান্ডের ওয়ানডে সিরিজ। আগামী ১ ও ৩ মার্চ প্রথম দুটি ম্যাচ হবে সেখানে। শেষ ওয়ানডের ভেন্যু চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম। ম্যাচটি অনুষ্ঠিত হবে ৬ মার্চ।

Comments