জুরেলের মতো তরুণদের যেভাবে প্রস্তুত রাখে রাজস্থান

নজর কাড়া এই তরুণ যে প্রক্রিয়া অনুসরণ করারই ফল, ম্যাচের পর তা জানান সঞ্জু স্যামসন।
Dhruv Jurel
ধ্রুব জুরেল। ছবি: আইপিএল

শেষ দুই ওভারে দরকার ছিল ৩৪ রান। রাজস্থান রয়্যালসের জন্য কাজটা তখন ভীষণ কঠিন। প্রথমবার আইপিএল খেলতে থামা তরুণ ধ্রুব জুরেল দুর্দান্ত ব্যাটিংয়ে প্রায় মিলিয়ে ফেলছিলেন সমীকরণ। নজর কাড়া এই তরুণ যে প্রক্রিয়া অনুসরণ করারই ফল, ম্যাচের পর তা জানান সঞ্জু স্যামসন।

১৯তম ওভারে বল করতে এসেছিলেন ভারতের প্রতিষ্ঠিত পেসার আর্শ্বদীপ সিং। পাঞ্জাব কিংস তখন ম্যাচের দাপটে। আর্শ্বদ্বীপের ওই ওভারে জুরেলের ঝলকে রাজস্থান নিয়ে ফেলে ১৮ রান।

মিডঅফ দিয়ে অসাধারণ টাইমিংয়ে বাউন্ডারি বের করার পর কাভার দিয়ে চোখ ধাঁধানো এক ছক্কা মারেন তিনি। তাক লাগানো এই শটের পর খেলেন স্কুপ শট।

শেষ ওভারে ১৬ রানের লক্ষ্য শেষ পর্যন্ত মেলাতে না পেরে ৫ রানে ম্যাচ হারে রাজস্থান। তবে জুরেলের ১৫ বলে ৩২ রানের ইনিংস কেড়ে নেয় মানুষের নজর।

২২ বছরের এই তরুণকে দুই বছর ধরেই নিজেদের একাডেমিতে রেখে আসছিল রজস্থান। এবার আইপিএলে নামানোর আগে পর্যাপ্ত প্রস্তুতির সুযোগও দিয়েছে তারা। রোমাঞ্চকর ম্যাচ হারার পর সেই গল্পই শোনান স্যামসন,

'ফ্র্যাঞ্চাইজি হিসেবে আমরা এরকম কাজই করছি। সে আমাদের সঙ্গে গত দুই বছর ধরে ছিল। সে ঘরোয়াতে অনেক ম্যাচ খেলেছে। ফ্র্যাঞ্চাইজি হিসেবে আইপিএলের আগে আমরা ক্যাম্প করি। ঘরোয়া ক্রিকেটে যারা খেলে তারা আমাদের একাডেমিতে আসে। পুরো বছর পাঁচ থেকে সাতটা ক্যাম্প করি। আমরা নাগপুর, জয়পুর, চেন্নাই বেঙ্গালুর সব জায়গায় ক্যাম্প করেছি। ধ্রুব জুরেল, যশভি জয়সাওয়াল, রিয়ান পরাকের মতো ছেলেদের পর্যাপ্ত অনুশীলনের সুযোগ করে দিয়েছি।'

গৌহাটিতে বুধবার রাতে আগে ব্যাটিং পেয়ে প্রবাসিমরানের ৩৪ বলে ৬০ ও শেখর ধাওয়ানের ৫৬ বলে ৮৬ রানে ১৯৭ করে পাঞ্জাব কিংস। স্যামসনের ২৫ বলে ৪২ রানের পর শেমরন হেটমায়ারের ১৮ বলে ৩৪ ও জুরেলের ১৫ বলে ৩২ রানে ১৯২ পর্যন্ত যেতে পারে রাজস্থান।

Comments