এক হাতে মারা ছক্কা পান্তকে উৎসর্গ আকসারের

আকসারের এক হাতে ছক্কা মারা মাঠে বসেই দেখেছেন রিশাভ পান্ত।

ভারতের অন্যতম প্রতিশ্রুতিশীল ব্যাটার রিশাভ পান্ত। বিশেষ করে মাঝেমধ্যেই তার এক হাতে মারা ছক্কা মুগ্ধ করে যে কোনো সমর্থককে। তবে ভয়াবহ এক সড়ক দুর্ঘটনায় এবার আইপিএলে খেলতে পারছেন না এ ব্যাটার। তবে এবার আইপিএলে তার সামনেই তার মতো এক হাতে ছক্কা মেরেছেন তারই সতীর্থ আকসার প্যাটেল। আর সেই ছক্কা আকসার উৎসর্গ করেছেন পান্তকেই।

গতবারের চ্যাম্পিয়ন গুজরাট টাইটান্সের বিপক্ষে খেলা সবশেষ ম্যাচের ঘটনা এটা। দিল্লি ক্যাপিটালসের বিপক্ষে নিজেদের ইনিংসের শেষ ওভারের প্রথম বলে মোহাম্মদ শামিকে লংঅন সীমানার উপর দিয়ে ছক্কা হাঁকান আকসার। অফস্টাম্পের বাইরে রাখা লেংথ বলে পুল করতে গেলে পেছনের হাত ছুটে যায় তার। তবে সামনের হাতেই কাজটা শেষ করেন আকসার।

পরবর্তীতে এই ছক্কা নিয়ে বলতে গিয়ে আকসার বলেছেন 'আমি এটা (এক হাতে ছক্কা) একেবারেই পরিকল্পনা করে মারিনি। আমার 'বটম হ্যান্ড'টা ব্যাট থেকে সরে গিয়েছিল। আমি যখন ছক্কাটা মারতে যাই তখন ঘটে ঘটনাটি। সৌভাগ্যবশত আমি এক হাতে বলটিকে ছক্কা মারতে পেরেছিলাম। পরে আমি রিশাভকে (পান্ত) এটাই বলেছিলাম যে রিশাভ এই ছক্কাটা তোমার জন্য।'

তবে সেদিন ম্যাচটা জিততে পারেনি দিল্লি। গুজরাটের কাছে ছয় উইকেটে হারে তারা। আকসার ভালো ব্যাটিং করলেও সতীর্থদের ব্যর্থতায় সেদিন পুঁজিটাই বড় করতে পারেনি তারা। নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেটে ১৬২ রান তুলেছিল তারা। পরে ৫ বল হাতে রেখেই লক্ষ্যে পৌঁছায় গুজরাট।

Comments

The Daily Star  | English

Dos and Don’ts during a heatwave

As people are struggling, the Met office issued a heatwave warning for the country for the next five days

1h ago