আইপিএল

কলকাতায় লিটনের প্রথম অনুশীলন

বুধবার কলকাতার বালিগঞ্জের ‘কলকাতা ক্রিকেট এবং ফুটবল ক্লাব (সিসিএফি) মাঠে ছিল নাইট রাইডার্সের ঐচ্ছিক অনুশীলন। তাতে সবার নজরের কেন্দ্রবিন্দুতে ছিলেন বাংলাদেশের তারকা।
Litton Das

'অনুশীলনের প্রথম দিন', কলকাতা নাইট রাইডার্সের জার্সি গায়ে অনুশীলনে নামার আগে নিজের ফেসবুক স্টোরিতে সেলফি দিয়ে লেখেন লিটন দাস। প্রথম দিনের অনুশীলনে পরে তাকে ব্যাটিং ও ফিল্ডিং অনুশীলন করতে দেখা গেছে।

গত রোববার প্রথমবারের মতো আইপিএল খেলতে ভারতে যান লিটন। সেদিনই তার দল কলকাতা নাইট রাইডার্স আহমেদাবাদে গুজরাট টাইটান্সকে রোমাঞ্চকর লড়াইয়ে হারায়। পরদিন তাই ছিল বিশ্রাম।

বুধবার কলকাতার বালিগঞ্জের 'কলকাতা ক্রিকেট এবং ফুটবল ক্লাব (সিসিএফি) মাঠে ছিল নাইট রাইডার্সের ঐচ্ছিক অনুশীলন। তাতে সবার নজরের কেন্দ্রবিন্দুতে ছিলেন বাংলাদেশের তারকা।

প্রথমবার কলকাতার জার্সি গায়ে চাপিয়ে বেশ ফুরফুরে ছিলেন লিটন। নতুন পরিবেশের সঙ্গে খাপ খাইয়ে দেওয়ার চেষ্টায় ছিলেন তিনি। বৃহস্পতিবার ইডেন গার্ডেনে আছে পুরো দলের অনুশীলন। শুক্রবার সানরাইজার্স হায়দরাবাদের বিপক্ষে ঘরের মাঠে মুখোমুখি হবে কেকেআর। সেই ম্যাচের বিবেচনায় লিটন থাকবেন কিনা তা হয়ত পরিষ্কার হয়ে যাবে বৃহস্পতিবারই।

এবার ৫০ লাখ রুপিতে লিটনকে নিলাম থেকে দলে ভেড়ায় কেকেআর। দলটির চাওয়া ছিল পুরো টুর্নামেন্টেই তাকে পাওয়ার। তবে বাংলাদেশের দুটি আন্তর্জাতিক সিরিজের কারণে সেটা সম্ভব হচ্ছে না। আয়ারল্যান্ডের বিপক্ষে টেস্টের জন্য আইপিএলে দলের প্রথম তিন ম্যাচ থাকতে পারেননি লিটন। আয়ারল্যান্ডের বিপক্ষে ইংল্যান্ডে গিয়েও মে মাসে খেলতে হবে আরেক সিরিজ। সেজন্য আরও তিন ম্যাচ হাতছাড়া হবে তার।

টানা থাকতে না পারায় একাদশে সুযোগ পাওয়ার সম্ভাবনাও কম লিটনের। ইতোমধ্যে আফগান কিপার ব্যাটার রাহমানুল্লাহ গুরবাজের  উপর বেশ আস্থা রাখছে কেকেআর টিম ম্যানেজমেন্ট। সাকিব আল হাসান নাম প্রত্যাহার করে নেওয়ায় আছেন ইংল্যান্ডের বিস্ফোরক ওপেনার জেসন রয়ও। এই অবস্থায় লিটনকে পড়তে হবে কঠিন চ্যালেঞ্জে।

Comments