আইপিএল

কেকেআরের বিপক্ষে হারমানপ্রিতদের জার্সি পরে নামবেন রোহিতরা

রোববার বিকেল ৪টায় মুম্বাইতে কলকাতা নাইট রাইডার্সের মুখোমুখি হবে মুম্বাই। এই ম্যাচেই না থেকেও থাকবেন হারমানপ্রিতরা। মূলত ছেলেদের পাশাপাশি মেয়েদের আইপিএলেও মুম্বাইর ফ্র্যাঞ্চাইজির মালিকানা আম্বানি গ্রুপের।

রোহিত শর্মার জার্সির পেছনে হয়ত লেখা থাকবে হারমানপ্রিত কউর, ক্যামেরন গ্রিন হয়ত পরমে আমিলা কেরের জার্সি। কলকাতা নাইট রাইডার্সের বিপক্ষে আজকের ম্যাচে এমনই সাজ থাকবে মুম্বাই ইন্ডিয়ান্সের খেলোয়াড়দের।

রোববার বিকেল ৪টায় মুম্বাইতে কলকাতা নাইট রাইডার্সের মুখোমুখি হবে মুম্বাই। এই ম্যাচেই না থেকেও থাকবেন হারমানপ্রিতরা। মূলত ছেলেদের পাশাপাশি মেয়েদের আইপিএলেও মুম্বাইর ফ্র্যাঞ্চাইজির মালিকানা আম্বানি গ্রুপের। সেই দলের অধিনায়ক হারমানপ্রিত। আছেন আমিলা কের, সাইকি ইশিকারা।

ফ্র্যাঞ্চাইজির সত্ত্বাধিকারী নীতা অম্বানীর রিলায়্যান্স ফাউন্ডেশনের উদ্যোগে প্রতি বছর আইপিএলের একটি ম্যাচে 'এডুকেশন অ্যান্ড স্পোর্টস ফর অল'-এর প্রচার করা হয়। এর অংশ হিসেবেই দলের নারী ক্রিকেটারদের জার্সি পরে নামবেন রোহিতরা। ছেলেদের পাশাপাশি খেলাটা যে মেয়েদেরও সেই বার্তা ছড়িয়ে দেওয়ার চেষ্টা করবেন তারা।

দলের এই উদ্যোগ ভীষণ পছন্দ হয়েছে প্রধান কোচ মার্ক বাউচারের। প্রতিক্রিয়ায় তিনি জানান এটা সবার জন্য খেলাধুলোর পথ প্রসারিত করবে, 'খুবই ভালো উদ্যোগ। শিক্ষা ও খেলা প্রচার করার মাধ্যমে এটা ব্যবহার হয়। আশা করছি এই উদ্যোগের ফলে আগামীতে অনেক ক্রিকেটার উঠে আসবে।'

ভারতের সাবেক কিংবদন্তি নারী ক্রিকেটার ঝুলন গোস্বামীও করেছেন প্রশংসা, 'এমন উদ্যোগ মেয়েদের ক্রিকেটের প্রতি আরও উৎসাহ বাড়াবে। অনেক নারী ক্রিকেটার পাব আগামীতে।'

একই মত দলের ব্যাটিং কোচ কাইরন পোলার্ডেরও,  'আমার মনে হয় এটা নারীদের জন্য দারুণ এক সম্মানের উপায়।'

Comments