চার বছর পর অস্ট্রেলিয়ার টেস্ট দলে মার্শ

অ্যাশেজের প্রথম দুই টেস্ট ও বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের জন্য ডাক পেয়েছেন তিনি।
Mitchell Marsh
মিচেল মার্শ। ফাইল ছবি

সর্বশেষ টেস্ট খেলেছিলেন প্রায় চার বছর আগে। চোট আর লাল বলের ছন্দ মিলিয়ে মিচেল মার্শের ফিকে হতে থাকা সাদা পোশাকের ক্যারিয়ারে ফের জাগরণ ঘটেছে। অ্যাশেজের প্রথম দুই টেস্ট ও বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের জন্য ডাক পেয়েছেন তিনি।

চোটের কারণে ভারতের বিপক্ষে সর্বশেষ দুই টেস্টে না থাকা ডেভিড ওয়ার্নারকেও ফেরানো হয়েছে। যদিও টেস্টে বেশ কিছুদিন ধরে রান না পাওয়া ওয়ার্নারকে নিয়ে ছিল প্রশ্ন। দলে ফিরেছেন মার্কাস হ্যারিস। উমসান খাওয়াজার সঙ্গে ওপেনিংয়ে হ্যারিস বিবেচনায় থাকায় একাদশে ঠাঁই পাওয়া নিয়ে লড়াই করতে হবে ওয়ার্নারকে।

১৭ জনের স্কোয়াডে রাখা হয়েছে চার বিশেষজ্ঞ পেসার অধিনায়ক প্যাট কামিন্স, মিচেল স্টার্ক, জস হ্যাজেলউড আর স্কট বোল্যান্ডকে। পেস অলরাউন্ডার হিসেবে আছেন ক্যামেরন গ্রিন আর মার্শ। স্পিন আক্রমণে ন্যাথান লায়নের সঙ্গে ভারতে ক্যারিয়ার শুরু করা টড মার্ফির উপর আস্থা রেখেছেন নির্বাচকরা।

১৭ জনের স্কোয়াড ২৮ মে লন্ডনে জড়ো হবে। ৭ জুন ভারতের বিপক্ষে দ্য ওভালে টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে মুখোমুখি হবে তারা।

এই ফাইনাল শেষেই শুরু হয়ে যাবে অ্যাশেজের ব্যস্ততা। বার্মিংহামের এজভাস্টনে ১৬ জুন থেকে শুরু হবে অ্যাশেজের প্রথম টেস্ট। ২৮ জুন লর্ডসে দ্বিতীয় টেস্ট। সিরিজের বাকি টেস্টগুলো হবে হেডিংলি, ওল্ড ট্রাফোর্ড ও ওভালে। প্রথম দুই টেস্ট দেখে স্কোয়াডে বদল আনতে পারেন অজি নির্বাচকরা।

অস্ট্রেলিয়া টেস্ট স্কোয়াড: প্যাট কামিন্স (অধিনায়ক), স্কট বোল্যান্ড, আলেক্স কেয়ারি, ক্যামেরন গ্রিন, মার্কাস হ্যারিস, জস হ্যাজেলউড, ট্রেভিস হেড, জস ইংলিস, উসমান খাওয়াজা, মারনাশ লাবুশানে, ন্যাথান লায়ন, মিচেল মার্শ, টড মার্ফি, ম্যাথু রেনশো, স্টিভেন স্মিথ, মিচেল স্টার্ক, ডেভিড ওয়ার্নার।

Comments