আইপিএল

বিবাদে জড়িয়ে শাস্তি পেলেন কোহলি-গম্ভীর

সোমবার রাতে আইপিএলে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু ও লক্ষ্ণৌ সুপার জায়ান্টের ম্যাচে শৃঙ্খলাভঙ্গের ঘটনায় তিন তারকার শাস্তির খবর বিবৃতিতে জানিয়েছে বিসিসিআই।
Gautam Gambhir & Virat Kohli
নিয়মরক্ষার হাত মেলানোর পরপরই ঝামেলায় জড়িয়ে পড়েন তারা। ছবি: সংগৃহীত

ম্যাচ শেষে উত্তপ্ত বাক্যবিনিময়ে অপ্রীতিকর পরিস্থিতির জন্ম দিয়েছিলেন বিরাট কোহলি আর গৌতম গম্ভীর। এমন আচরনের কঠোর শাস্তি পেয়েছেন। যার মাধ্যমে ঘটনার সূত্রপাত সেই আফগান পেসার নাবীন উল হকও সাজা থেকে রক্ষা পাননি।

সোমবার রাতে আইপিএলে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু ও লক্ষ্ণৌ সুপার জায়ান্টের ম্যাচে শৃঙ্খলাভঙ্গের ঘটনায় তিন তারকার শাস্তির খবর বিবৃতিতে জানিয়েছে বিসিসিআই।

আইপিএলের কোড অব কন্ডাক্টের লেভেল-২ ভঙ্গ করায় ম্যাচ ফির শতভাগ জরিমানা গুনতে হবে বেঙ্গালুরুর কোহলি ও লক্ষ্ণৌ কোচ গম্ভীরকে। একই ঘটনায় ম্যাচ ফির ৫০ শতাংশ করা হয়েছে নাবীনকে।

মাঠের দুই আম্পায়ার অনিল চৌধুরী ও সাদশিভ আইয়ারের প্রতিবেদনের প্রেক্ষিতে তাদেরকে এই শাস্তি দিয়েছেন ম্যাচ রেফারি প্রকাশ ভাট।

লক্ষ্ণৌর মাঠে খেলতে গিয়ে আগে ব্যাট করে মাত্র ১২৬ রানের পুঁজি পেয়েছিল বেঙ্গালুরুর। অল্প পুঁজি নিয়েই ১৮ রানে ম্যাচ জিতে নেয় তারা। লো স্কোরিং ম্যাচে একের পর এক উইকেট পড়তে ঝাঁজালো প্রতিক্রিয়া দেখান কোহলি। তার বুনো উল্লাস হয়ত পছন্দ হয়নি লক্ষ্ণৌর।

আফগানিস্তানের ক্রিকেটার নাবীনের আউটের  উত্তেজিত ভঙ্গিতে উল্লাস করেন কোহলি। ম্যাচ শেষে হাত মেলানোর সময় নাবীন কোহলিকে কিছু একটা বলেন, জবাবে কোহলিও কিছু বললে লেগে যায় বিবাদ। তখনই দৃশ্যপটে আসেন লক্ষ্ণৌর কোচ গম্ভীর।

গম্ভীর ছুটে গিয়ে কোহলিকে উদ্দেশ করে চিৎকার করছিলেন, এ সময় তাকে সরিয়ে নিতে চেষ্টা করেন সহকারি কোচ বিজয় দাহিয়া ও ক্রিকেটার অমিত মিশ্র। কোহলি ছুটে এলে তাকে নিভৃত করার চেষ্টা করেন ফাফ দু প্লেসি, লোকেশ রাহুল। তাদের বাধার পরেও কোহলি-গম্ভীর একে অপরের দিকে তেড়ে গিয়ে একদম মুখোমুখি হন একবার।

গম্ভীর যখন খেলোয়াড় ছিলেন তখনো প্রকাশ্যে তাকে কোহলির সঙ্গে ঝামেলায় জড়াতে দেখা গেছে। কলকাতা নাইট রাইডার্সের অধিনায়ক থাকার সময় বেঙ্গালুরুর বিপক্ষে ম্যাচে একবার এরকম দৃশ্যের জন্ম হয়েছিল। প্রসঙ্গত কোহলি ও গম্ভীর দুজনেই দিল্লির ক্রিকেটার। তবে ভারতের সাবেক ও বর্তমান দুই তারকার মধ্যে বিশেষ সখ্যতা নেই।

Comments