বাংলাদেশের বিপক্ষে খেলতে আইপিএল থেকে লিটলের বিরতি

লিটলের আইপিএল ছাড়ার বিষয়টি নিশ্চিত করেছে বর্তমান চ্যাম্পিয়ন গুজরাট টাইটান্স।
ছবি: এএফপি

ইংল্যান্ডের মাটিতে বাংলাদেশের বিপক্ষে ওয়ানডে সিরিজ খেলতে যাচ্ছে আয়ারল্যান্ড। সেখানে অংশ নিতে আইপিএল থেকে বিরতি নিলেন দলটির পেসার জশ লিটল।

শনিবার এক বিবৃতিতে লিটলের আইপিএল ছাড়ার বিষয়টি নিশ্চিত করেছে বর্তমান চ্যাম্পিয়ন গুজরাট টাইটান্স। গতকাল শুক্রবার জয়পুরে রাজস্থান রয়্যালসের বিপক্ষে দলটির ম্যাচের পর তিনি দেশে ফিরে গেছেন।

রাজস্থানের বিপক্ষে গুজরাটের ৯ উইকেটের বিশাল জয়ে আঁটসাঁট বোলিং করেন লিটল। ২৩ বছর বয়সী বাঁহাতি ফাস্ট বোলার ৪ ওভারে ২৪ রান খরচায় নেন ১ উইকেট। আইপিএলের পয়েন্ট তালিকার শীর্ষে অবস্থান করছে গুজরাট। ১০ ম্যাচে ৭ জয়ে তাদের অর্জন ১৪ পয়েন্ট।

লিটলকে বাংলাদেশের বিপক্ষে সিরিজ শেষে ফের স্বাগত জানাতে গুজরাট মুখিয়ে থাকবে উল্লেখ করে দলটির ক্রিকেট পরিচালক বিক্রম সোলাঙ্কি বলেছেন, 'ওয়ানডেতে আয়ারল্যান্ডের প্রতিনিধিত্ব করতে ফিরে যাওয়া জশের জন্য আমাদের শুভ কামনা।'

এবারের আইপিএলে ৮ ম্যাচে ৬ উইকেট নিয়েছেন ২৩ বছর বয়সী লিটল। তার বোলিং গড় ৩৯.৬৫ ও ইকোনমি ৮.২০। তার সেরা বোলিং ফিগার হলো ২৫ রানে ২ উইকেট। গত ২৯ এপ্রিল ইডেন গার্ডেন্সে অনুষ্ঠিত কলকাতা নাইট রাইডার্সের বিপক্ষে ওই ম্যাচে তিনি হয়েছিলেন ম্যাচসেরা।

আগামী ৯ মে শুরু হবে বাংলাদেশ ও আয়ারল্যান্ডের তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। এটি আইসিসি ক্রিকেট বিশ্বকাপ সুপার লিগের অংশ। সিরিজের পরের দুটি ওয়ানডে অনুষ্ঠিত হবে যথাক্রমে ১২ ও ১৪ মে। সবগুলো ম্যাচেরই ভেন্যু চেমসফোর্ড।

Comments