ইংল্যান্ডের টেস্ট দলে ফিরলেন বেয়ারস্টো, চোটে মৌসুম শেষ আর্চারের

ইনজুরিতে থাকলেও আয়ারল্যান্ডের বিপক্ষে লর্ডসে একমাত্র টেস্টের দলে আছেন অভিজ্ঞ পেসার জেমস অ্যান্ডারসন। তবে জোফরা আর্চারকে নিয়ে ফের দুঃসংবাদ শুনতে হলো ইংলিশদের। কনুইয়ের চোটে পুরো মৌসুম শেষ তার।
jofra archer and jonny bairstow

চোট কাটিয়ে সম্প্রতি মাঠে ফেরার পর টেস্ট দলেও ফিরেছেন কিপার ব্যাটার জনি বেয়ারস্টো। তাকে জায়গা করে দিতে বাদ দেওয়া হয়েছে বেন ফোকসকে। ইনজুরিতে থাকলেও আয়ারল্যান্ডের বিপক্ষে লর্ডসে একমাত্র টেস্টের দলে আছেন অভিজ্ঞ পেসার জেমস অ্যান্ডারসন। তবে জোফরা আর্চারকে নিয়ে ফের দুঃসংবাদ শুনতে হলো ইংলিশদের। কনুইয়ের চোটে পুরো মৌসুম শেষ তার।

আইরিশদের বিপক্ষে প্রথমবার টেস্ট খেলতে মঙ্গলবার ১৫ জনের পুরো শক্তির দল দিয়েছে ইংল্যান্ড।

গত বছরের সেপ্টেম্বর মাঠে সর্বশেষ আন্তর্জাতিক ক্রিকেট খেলেন বেয়ারস্টো। কিন্তু টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে গলফ খেলতে গিয়ে পা ভেঙে লম্বা সময়ের জন্য ছিটকে যান। পুনর্বাসন প্রক্রিয়া পার করে চলতি মাসে কাউন্টি দল ইয়র্কশায়ারের হয়ে মাঠে নামেন তিনি। ফিট হয়ে যাওয়ায় তার ফেরা অনুমিতই ছিল। আসন্ন অ্যাশেজেও তাকে নিতে হবে বড় ভূমিকা।

এবার আইপিএলের মাঝপথে মুম্বাই ইন্ডিয়ান্সের ক্যাম্প থেকে দেশে ফেরেন আর্চার। পরে জানা যায় কনুইয়ের চোটে ভুগছেন তিনি। এই চোট তাকে পুরো মৌসুমের জন্যই ছিটকে দিয়েছে। আয়ারল্যান্ডের বিপক্ষে টেস্ট তো বটেই, অ্যাশেজেও আর্চারকে পাচ্ছে না ইংল্যান্ড।

চোট সমস্যা আছে অ্যান্ডারসনেরও। তবে  কুঁচকির চোট সেরে যাবে এই ভরসায় তাকে স্কোয়াড় রাখা হয়েছে।

১ জুন লর্ডসে আয়ারল্যান্ডের বিপক্ষে একমাত্র টেস্টটি খেলবে ইংল্যান্ড।

আয়ারল্যান্ড টেস্টের ইংল্যান্ড দল: বেন স্টোকস (অধিনায়ক), জেমস অ্যান্ডারসন, জনি বেয়ারস্টো, স্টুয়ার্ট ব্রড, হ্যারি ব্রুক, জ্যাক ক্রলি, বেন ডাকেট, ড্যান লরেন্স, জ্যাক লিচ, অলি পোপ, ম্যাথু পটস, অলি রবিনসন, জো রুট, ক্রিস ওকস, মার্ক উড।

Comments