ইংলিশ কাউন্টিতে মিরাজের নাম সুপারিশ করেছেন লিন্টট

কাউন্টি দল ওয়ারউইকশায়ারে মিরাজের নাম সুপারিশ করেছেন কদিন আগে মোহামেডান স্পোর্টিং ক্লাবের হয়ে খেলে যাওয়া রিষ্ট স্পিনার জ্যাক লিন্টট।
miraz and lintott

মর্যাদাপূর্ণ আসর হলেও ইংলিশ কাউন্টিতে খুব বেশি বাংলাদেশি ক্রিকেটার কখনই খেলেননি। এখন পর্যন্ত সাকিব আল হাসান, তামিম ইকবাল ও মোস্তাফিজুর রহমান ছাড়া মর্যাদার আসরে কেউ খেলেননি। মেহেদী হাসান মিরাজের সেই সুযোগ ঘটতে পারে। কাউন্টি দল ওয়ারউইকশায়ারে মিরাজের নাম সুপারিশ করেছেন কদিন আগে মোহামেডান স্পোর্টিং ক্লাবের হয়ে খেলে যাওয়া রিষ্ট স্পিনার জ্যাক লিন্টট।

এবার মোহামেডানের হয়ে ঢাকা প্রিমিয়ার লিগ খেলে গেছেন লিন্টট। সেই দলে তিনি সতীর্থ হিসেবে পান মিরাজকে। তখনই ইংলিশ কাউন্টিতে খেলার ব্যাপারে মিরাজের আগ্রহের ব্যাপারে খোঁজ নেন তিনি। পরে দেশে ফিরে নিজের দল ওয়ারউইকশায়ারকে সুপারিশ করেছেন তিনি। দ্য ডেইলি স্টারকে লিন্টট বলেন, 'এখনো তেমন কিছু হয়নি। আমি তার নাম ওয়ারউইকশায়ারে রিকোমান্ড করেছি। চূড়ান্ত কিছু হয়নি।'

আগামী অগাস্টে কাউন্টির লিস্ট-এ টুর্নামেন্ট হবে। ওই সময়টায় বাংলাদেশ দলের কোন খেলা না থাকলে তবেই বিবেচিত হতে পারেন মিরাজ। এই ব্যাপারে যোগাযোগ করা হলে মিরাজ দ্য ডেইলি স্টারকে বলেন, 'মোহামেডানের হয়ে ঢাকা প্রিমিয়ার লিগ খেলতে এসে জ্যাক লিন্টট আমাকে বলেছিল আমি কাউন্টি খেলতে চাই কিনা। সে বলেছিল ওয়ানডে টুর্নামেন্টটা খেলার ইচ্ছা আছে কিনা। আমি তাকে বলেছি যদি বাংলাদেশের খেলা না থাকে তাহলে ইচ্ছা আছে।'

'কাউন্ট কর্তৃপক্ষ থেকে আমার সঙ্গে কোন যোগাযোগ করা হয়নি। আমার কথা হয়েছে লিন্টটের সঙ্গেই।' 

ওয়ানডে বিশ্বকাপের বছরে বাংলাদেশের ব্যস্ততাও প্রচুর। জুন-জুলাই মাসে আফগানিস্তানের বিপক্ষে আছেন এক টেস্ট, তিন ওয়ানডে আর দুই টি-টোয়েন্টি। আফগানিস্তান সিরিজ শেষ করে কদিন ফাঁকা থাকতে পারে। ১ অগাস্ট থেকে কাউন্টির ওয়ানডে চ্যাম্পিয়নশিপ শুরু হলে তাতে খেলার সুযোগ কিছুটা থাকবে মিরাজের। তবে সেপ্টেম্বরেই আছে এশিয়া কাপ। এরপর ঘরের মাঠ খেলতে আসবে নিউজিল্যান্ড। অক্টোবরের শুরু থেকে ভারতে হবে ওয়ানডে বিশ্বকাপের আসর।

Comments