বিশ্বকাপের সূচি কবে প্রকাশ, জানাল বিসিসিআই

ওয়ানডে বিশ্বকাপের বাকি পাঁচ মাসেরও কম সময়। তবু এখনো সূচি প্রকাশ করতে পারেনি আইসিসি ও আয়োজক ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। প্রস্তুতি নিয়ে পরিকল্পনা করতে সূচি প্রকাশের অপেক্ষায় অংশ নিতে যাওয়া দলগুলোও।
ICC world CUp trophy

ওয়ানডে বিশ্বকাপের বাকি পাঁচ মাসেরও কম সময়। তবু এখনো সূচি প্রকাশ করতে পারেনি আইসিসি ও আয়োজক ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। প্রস্তুতি নিয়ে পরিকল্পনা করতে সূচি প্রকাশের অপেক্ষায় অংশ নিতে যাওয়া দলগুলোও। বিসিসিআই সদস্য সচিব জয় শাহ, জানালেন সূচি চূড়ান্তের কাজ অনেকটা এগিয়ে নিয়েছেন তারা। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের সময়ই জানানো হবে তা।

৭ জুন থেকে লন্ডনের ওভালে শুরু হবে ভারত-অস্ট্রেলিয়ার বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল। এই ম্যাচ চলাকালীন কোন এক পর্যায়ে প্রকাশিত হবে বিশ্বকাপের সূচি।

ইতোমধ্যে বিশ্বকাপের জন্য এক ডজন ভেন্যু বাছাই করেছে বিসিসিআই। ১২ ভেন্যুর মধ্যে সংক্ষিপ্ত তালিকা করা হচ্ছে আরও। নানান দিক দেখে এই কাজ শেষ হয়ে গেলে তা পাঠানো হবে আইসিসির কাছে। আহমেদাবাদে আইপিএলের ফাইনালের আগে এক সভা শেষে এমন তথ্য জানান জয়।

১০ দলের ওয়ানডে বিশ্বকাপ শুরু হবে ৫ অক্টোবর। চলবে ১৯ নভেম্বর পর্যন্ত। লিগ পর্বে প্রতিটি দল একে অন্যের বিপক্ষে খেলবে। সেরা চার দলকে নিয়ে হবে সেমি ফাইনাল এবং পরে ফাইনাল।

মোট ৪৮ ম্যাচের বিশ্বকাপের উদ্বোধনী ও ফাইনাল ম্যাচ রাখা হচ্ছে আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে। এছাড়াও ভেন্যুর তালিকায় আছে বেঙ্গালুরু, চেন্নাই, দিল্লি, ধর্মশালা, গৌহাটি, হায়দরাবাদ, কলকাতা, লক্ষ্ণৌ, ইন্দোর, রাজকোট, মুম্বাই ও ত্রিবান্দাম।

ক্রিকেট ওয়েবসাইট ক্রিকইনফো জানিয়েছে ভেন্যুর তালিকায় যুক্ত হতে পারে নাগপুর ও পুনে। লিগ পর্বের ম্যাচগুলো হবে ১০ শহরে। এছাড়া প্রস্তুতি ম্যাচের জন্য বেছে নেওয়া হবে আরও দুই শহর।

Comments