অ্যাশেজের ইংল্যান্ড দলে টাং

লর্ডসে আইরিশদের বিপক্ষে থ্রি লায়ন্সদের চলমান টেস্টের স্কোয়াডে কোনো পরিবর্তন আনা হয়নি।
ছবি: এএফপি

স্বপ্নের মতো সময় কাটছে জশ টাংয়ের। আয়ারল্যান্ডের বিপক্ষে একমাত্র টেস্টে অভিষেকের স্বাদ নেওয়ার পর আরও বড় সুখবর পেয়েছেন তিনি। ২৫ বছর বয়সী ডানহাতি পেসারকে অস্ট্রেলিয়ার বিপক্ষে অ্যাশেজ সিরিজের স্কোয়াডে অন্তর্ভুক্ত করেছে ইংল্যান্ড।

শনিবার পাঁচ ম্যাচ সিরিজের প্রথম দুটির জন্য ১৬ সদস্যের দল ঘোষণা করেছে ইংলিশরা। সেখানে আছেন অভিষেক টেস্টে আলো ছড়ানো টাং। লর্ডসে আইরিশদের বিপক্ষে থ্রি লায়ন্সদের চলমান টেস্টের স্কোয়াডে কোনো পরিবর্তন আনা হয়নি।

৪৭টি প্রথম শ্রেণির ম্যাচ খেলার পর টাং পেয়েছেন আন্তর্জাতিক ক্রিকেটের অভিজ্ঞতা। এই সংস্করণে ২৬.০৪ গড়ে তিনি নিয়েছেন ১৬২ উইকেট। ইনিংসে সাতবার করে শিকার করেছেন চারটি ও পাঁচটি করে উইকেট।

গত বৃহস্পতিবার আইরিশদের বিপক্ষে প্রথম ইনিংসে কোনো উইকেট পাননি টাং। তবে ৯১ মাইলের চেয়ে বেশি গতিতে বল করে নজর কাড়েন তিনি। উইকেটের জন্য তার অপেক্ষা শেষ হয় গতকাল বৃহস্পতিবার। টেস্টের দ্বিতীয় দিনে প্রতিপক্ষের দ্বিতীয় ইনিংসের প্রথম ৩ উইকেট নেন তিনি।

টাংয়ের জায়গা ধরে রাখা অবশ্য একরকম অনুমিতই ছিল। কারণ, জেমস অ্যান্ডারসন ও অলি রবিনসন যথাক্রমে কুঁচকি ও গোড়ালির চোটে ভুগছেন। তবে তারা সেরে ওঠার পথে আছেন। তাই আগামী ১৬ জুলাই এজবাস্টনে শুরু হতে যাওয়া অ্যাশেজের প্রথম টেস্টে তাদের খেলার সম্ভাবনা রয়েছে।

অ্যান্ডারসন ও রবিনসনের পাশাপাশি একাদশে ফিরতে পারেন মার্ক উডও। গত সপ্তাহে দ্বিতীয়বারের মতো বাবা হওয়া পেসার নবজাতকের পাশে থাকতে আয়ারল্যান্ডের বিপক্ষে খেলেননি।

অ্যাশেজের প্রথম দুই টেস্টের ইংল্যান্ড স্কোয়াড: বেন স্টোকস (অধিনায়ক), জেমস অ্যান্ডারসন, জনি বেয়ারস্টো, স্টুয়ার্ট ব্রড, হ্যারি ব্রুক, জ্যাক ক্রলি, বেন ডাকেট, ড্যান লরেন্স, জ্যাক লিচ, অলি পোপ, ম্যাথু পটস, অলি রবিনসন, জো রুট, জশ টাং, ক্রিস ওকস ও মার্ক উড।

Comments