আইসিসির মে মাসের সেরার লড়াইয়ে শান্ত

আইসিসির মে মাসের সেরা হওয়ার লড়াইয়ে শান্তর প্রতিদ্বন্দ্বী পাকিস্তানের বাবর আজম ও আয়ারল্যান্ডের হ্যারি টেক্টর।
Najmul Hossain Shanto

আয়ারল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজটা স্বপ্নের মতন কেটেছে নাজমুল হোসেন শান্ত। তার নৈপুণ্যেই আইরিশদের বিপক্ষে সিরিজ জিততে পেরেছে বাংলাদেশ। এই পারফরম্যান্স দিয়ে প্রথমবারের মতো 'আইসিসি প্লেয়ার অব দা মান্থ' এর সংক্ষিপ্ত তালিকায় জায়গা করে নিয়েছেন বাংলাদেশের তারকা।

আইসিসির মে মাসের সেরা হওয়ার লড়াইয়ে শান্তর প্রতিদ্বন্দ্বী পাকিস্তানের বাবর আজম ও আয়ারল্যান্ডের হ্যারি টেক্টর।

মঙ্গলবার সংবাদ বিজ্ঞপ্তিতে মাস সেরার লড়াইয়ে থাকা নারী ও পুরুষ ক্রিকেটারদের নাম প্রকাশ করা হয়। নারীদের মাস সেরার লড়াইয়ে আছেন শ্রীলঙ্কার চামারি আতাপাত্তু, হার্শিথা সামারাবিক্রমা ও থাইল্যান্ডের থিপোয়াচ পুত্থাওং।

শান্ত সম্পর্কে আইসিসি লিখেছে, আইসিসি বিশ্বকাপ সুপার লিগের শেষ সিরিজে বাংলাদেশের ২-০ ব্যবধানে জয়ে বড় ভূমিকা ছিল শান্তর। প্রথম ম্যাচে ৬৬ বলে তিনি করেন ৪৪, ম্যাচটি বৃষ্টিতে ভেস্তে গেলে ফল আসেনি। পরের ম্যাচে  ৪৫ ওভারে ৩২০ রানের লক্ষ্য পেয়ে ৯৩ বলে ১১৭ রানের ম্যাচ জেতানো ইনিংস খেলেন শান্ত। শেষ ম্যাচে ৩২ বলে ৩৫ রান করার পর অনিয়মিত বোলার হিসেবে বল করতে এসে ম্যাচের মোড় ঘোরানো উইকেট পান তিনি। ১৯৬ রান ও ১ উইকেট নিয়ে সিরিজ সেরাও হন তিনি।

পাকিস্তানের বাবর আজম জায়গা পেয়েছেন ঘরের মাঠের সিরিজে পারফর্ম করে। নিউজিল্যান্ডের বিপক্ষে মে মাসে ওয়ানডে সিরিজে শেষ তিন ম্যাচের মধ্যে ৫৪ ও ১০৭ রান করেন তিনি।

বাংলাদেশের বিপক্ষে সিরিজ হারলেও হ্যারি টেক্টর ব্যক্তিগত নৈপুণ্যে আলো কেড়েছেন। চেমসফোর্ডে প্রথম ম্যাচে অপরাজিত ২১ রানের পর দ্বিতীয় ম্যাচে ১১৩ বলে ১৪০ ও শেষ ম্যাচে ৪৫ রান করেন তিনি।

আইসিসির ভোটিং একাডেমি ও ক্রিকেট সমর্থকদের যৌথ ভোটে বরাবরের মতই নির্বাচন করা হবে মাসের সেরা নারী ও পুরুষ ক্রিকেটার শতকরা ৯০ ভাগ, সমর্থকদের ভোট বাকি ১০

Comments