তামিম-লিটন-মুশফিকরা অবিক্রিত, লঙ্কা লিগে দল পেলেন মিঠুন

নিলামে বাংলাদেশের খেলোয়াড়দের মধ্যে কেবল ৩২ বছর বয়সী মিঠুনই দল পেয়েছেন।
ছবি: ফিরোজ আহমেদ

খেলোয়াড় নিলামের তালিকায় ছিল তামিম ইকবাল, লিটন দাস, মুশফিকুর রহিম, তাসকিন আহমেদ ও মেহেদী হাসান মিরাজের নাম। তবে বাংলাদেশের এই তারকা ক্রিকেটাররা থেকে গেলেন অবিক্রিত। চমক দেখিয়ে ২০২৩ সালের লঙ্কা প্রিমিয়ার লিগে (এলপিএল) দল পেলেন মোহাম্মদ মিঠুন।

বুধবার অনুষ্ঠিত হয়েছে ফ্র্যাঞ্চাইজিভিত্তিক টি-টোয়েন্টি প্রতিযোগিতা এলপিএলের এবারের আসরের খেলোয়াড় নিলাম। ডানহাতি উইকেটরক্ষক-ব্যাটার মিঠুনের ভিত্তিমূল্য ছিল ২০ হাজার ডলার। সেই দামেই তাকে দলে টেনেছে গল টাইটান্স। বাংলাদেশের জার্সি গায়ে ১০ টেস্ট, ৩৪ ওয়ানডে ও ১৭ টি-টোয়েন্টি খেলেছেন তিনি। দ্বিতীয় বাংলাদেশি ক্রিকেটার হিসেবে মিঠুনকে স্কোয়াডে নিয়েছে গল। আগেই সরাসরি চুক্তিতে তারা অন্তর্ভুক্ত করে তারকা বাঁহাতি অলরাউন্ডার সাকিব আল হাসানকে।

তামিম ও মুশফিকের ভিত্তি মূল্যছিল ৫০ হাজার ডলার। তাসকিন ছিলেন ৪০ হাজার ডলার ভিত্তিমূল্যের তালিকায়। লিটন, মিরাজ ও আফিফের ভিত্তিমূল্য ছিল ৩০ হাজার ডলার। নিলাম চলাকালে তাদের নাম ডাকা হলেও কোনো ফ্র‍্যাঞ্চাইজি আগ্রহ দেখায়নি। একইভাবে অবিক্রিত থেকে যান নুরুল হাসান সোহান, নাসুম আহমেদ ও এনামুল হক বিজয়। অর্থাৎ নিলামে বাংলাদেশের খেলোয়াড়দের মধ্যে কেবল ৩২ বছর বয়সী মিঠুনই দল পেয়েছেন।

এলপিএলের চতুর্থ আসর শুরু হবে আগামী ৩১ জুলাই। ২৪ ম্যাচের প্রতিযোগিতাটির ফাইনাল মাঠে গড়াবে আগামী ২২ অগাস্ট। পাঁচটি দল অংশ নেবে এবারের আসরে। গল ছাড়া বাকি ফ্র্যাঞ্চাইজিগুলো হলো ডাম্বুলা অরা, কলম্বো স্ট্রাইকার্স, বি-লাভ ক্যান্ডি ও প্রতিযোগিতার বর্তমান চ্যাম্পিয়ন জাফনা কিংস।

গল টাইটান্স স্কোয়াড:

সাকিব আল হাসান, দাসুন শানাকা, তাবরাইজ শামসি, ভানুকা রাজাপাকসে, সেক্কুগে প্রসন্ন, লাহিরু কুমারা, লাসিথ ক্রুসপুল্লে, সোহান ডি লিভেরা, আশান প্রিয়ঞ্জন, বেন কাটিং, মোহাম্মদ মিঠুন, মিনোদ ভানুকা, পাসিন্দু সুরিয়াবান্দারা, শিভন ড্যানিয়েল, মোহাম্মদ সিরাজ, লাহিরু সামারাকুন, কাসুন রাজিথা, আকিলা দনঞ্জয়া, চ্যাড বাওয়েস, টিম সেইফার্ট, সোনাল দিনুশা, আভিস্কা পেরেরা, আনুক ফার্নান্দো ও বিশ্ব ফার্নান্দো।

Comments