২০ রানেই শেষ ৫ উইকেট হারিয়ে ফেলল বাংলাদেশ

বৃহস্পতিবার মিরপুরে দ্বিতীয় দিনের ৪৪ মিনিটের মধ্যে অলআউট হয়ে গেছে বাংলাদেশ। আগের দিনের ৩৬২ রানের মধ্যে আর কেবল ২০ রান যোগ করে ৩৮২ রানে আটকে গেছে লিটন দাসের দল।
Mushfiqur Rahim
আউটের পর হতাশা মুশফিকুর রহিমের। ছবি: ফিরোজ আহমেদ

আগের দিনের খেলা শেষে ১০ রানের মধ্যে বাংলাদেশের শেষ ৫ উইকেট নিয়ে নেওয়ার প্রত্যাশা জানিয়েছিলেন আফগানিস্তান কোচ জনাথন ট্রট। ১০ রানে না হলেও ২০ রানের মধ্যে তারা ঠিকই স্বাগতিকদের ৫ উইকেট তুলে নিয়ে নাটকীয়ভাবে ম্যাচে ফিরে এলো।

বৃহস্পতিবার মিরপুরে দ্বিতীয় দিনের ৪৪ মিনিটের মধ্যে অলআউট হয়ে গেছে বাংলাদেশ। আগের দিনের ৩৬২ রানের মধ্যে আর কেবল ২০ রান যোগ করে ৩৮২ রানে আটকে গেছে লিটন দাসের দল। 

আগের দিন শেষ সেশনে দারুণ জুটি বেধে দলকে বড় রান পাইয়ে দেওয়ার আভাস দিচ্ছিলেন মিরাজ-মুশফিক। মিরাজ খেলছিলেন ৪৩ রান নিয়ে, মুশফিক অপরাজিত ছিলেন ৪১ রানে। আর কেবল ৫ রান যোগ করেই থামেন মিরাজ। দ্বিতীয় ওভারে ইয়ামিনকে  দারুণ কাভার ড্রাইভে বাউন্ডারি পেয়েছিলেন। ইয়ামিনের বলেই বিদায় তার। শরীর থেকে একটু দূরের বল পাঞ্চ করতে গিয়ে ব্যাকওয়ার্ড পয়েন্টে ধরা দেন তিনি।  পরের ওভার নিজাত মাসুদের হঠাৎ লেন্থ থেকে লাফিয়ে উঠা বলে হকচকিয়ে যান মুশফিক। স্লিপে যায় সহজ ক্যাচ।

Nijat Masood
অভিষেকেই ৫ উইকেট পান নিজাত মাসুদ। ছবি: ফিরোজ আহমেদ

এক বল পরই আরেক সাফল্য আফগানদের। এবার নিজাতের লেগ স্টাম্পের উপরে থাকা বল ঠেলে দিতে চেয়েছিলেন তাইজুল ইসলাম। শর্ট লেগে দাঁড়ানো আব্দুল মালিক দারুণ রিফ্লেক্সে হাতে জমিয়ে ফেলেন ক্যাচ।

পরের ওভারে ইয়ামিন ভেতরে ঢোকা বলে এলবিডব্লিউ করে দেন তাসকিন আহমেদকে। দিনের সপ্তম ওভারে শরিফুল ইসলামকে বোল্ড করে ইনিংস মুড়ে দেন নিজাত মাসুদ।

অভিষেকেই ৭৯ রানে ৫ উইকেট নিয়ে আফগানদের সেরা বোলার তিনি। আরেক পেসার ইয়ামিন আহমেদজাই ৩৯ রানে পেয়েছেন ২ উইকেট।

Comments

The Daily Star  | English

‘Will implement Teesta project with help from India’

Prime Minister Sheikh Hasina has said her government will implement the Teesta project with assistance from India and it has got assurances from the neighbouring country in this regard.

3h ago