২০২৪ সালের বিপিএলে বরিশালের হয়ে খেলবেন তামিম

একটি সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করেছে বরিশাল ফ্র্যাঞ্চাইজি।
ছবি: ফরচুন বরিশাল

গত বিপিএলে খুলনা টাইগার্সের হয়ে খেলেছিলেন অভিজ্ঞ ব্যাটার তামিম ইকবাল। তবে বাংলাদেশের ফ্র্যাঞ্চাইজিভিত্তিক টি-টোয়েন্টি প্রতিযোগিতাটির আগামী আসরে তাকে দেখা যাবে ভিন্ন ঠিকানায়। ২০২৪ সালের বিপিএলের জন্য ফরচুন বরিশালের সঙ্গে চুক্তিবদ্ধ হলেন বাঁহাতি তারকা ওপেনার।

শনিবার একটি সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করেছে বরিশাল ফ্র্যাঞ্চাইজি। দলটির চেয়ারম্যান মিজানুর রহমান জানিয়েছেন, ৩৪ বছর বয়সী ক্রিকেটারের সঙ্গে এক বছরের জন্য চুক্তি করেছেন তারা।

চলতি বছরের জানুয়ারি-ফেব্রুয়ারিতে অনুষ্ঠিত বিপিএলে খুলনা বাদ পড়েছিল লিগ পর্ব থেকেই। তারা ছিল পয়েন্ট তালিকার পঞ্চম স্থানে। তাদের হয়ে ১০ ম্যাচে ৩৩.৫৫ গড় ও ১২২.২৬ স্ট্রাইক রেটে ৩০২ রান করেছিলেন তামিম। আসরটির রান সংগ্রাহকদের তালিকায় তিনি ছিলেন ১১ নম্বরে। তার ব্যাট থেকে এসেছিল দুটি হাফসেঞ্চুরি।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে অবসরের সিদ্ধান্ত পাল্টে আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার পরদিনই হলো বরিশালের সঙ্গে তামিমের চুক্তি। গত বৃহস্পতিবার হঠাৎ করেই চট্টগ্রামে একটি সংবাদ সম্মেলন ডেকে বাংলাদেশ জাতীয় দলকে বিদায় বলে দিয়েছিলেন তিনি। পরদিন তাকে গণভবনে আমন্ত্রণ জানান প্রধানমন্ত্রী। সেখানে সাবেক অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা ও বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনের উপস্থিতিতে চলে আলোচনা। এরপর সংবাদমাধ্যমকে তামিম বলেন, 'আমি আমার অবসর এই মুহূর্তে তুলে নিচ্ছি। কারণ আমি সবাইকে না বলতে পারি কিন্তু দেশের যে সবচেয়ে বড় ব্যক্তি তাকে না বলা আমার পক্ষে অসম্ভব।'

বিপিএলের গত দুই আসরে বরিশালের অধিনায়ক ছিলেন সাকিব আল হাসান। তার নেতৃত্বে ২০২৩ সালে দলটি প্লে-অফে পৌঁছালেও বাদ পড়ে যায় এলিমিনেটর থেকে। এর আগে ২০২২ সালের বিপিএলের ফাইনালে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের বিপক্ষে ১ রানে হেরে রানার্সআপ হয়েছিল বরিশাল। 

আসন্ন জাতীয় সংসদ নির্বাচন কবে হবে তার উপর নির্ভর করছে আগামী বিপিএলের সময়সূচী। তবে প্রাথমিকভাবে ২০২৪ সালের জানুয়ারির প্রথম সপ্তাহে জাতীয় নির্বাচন ধরে এরপরই প্রতিযোগিতাটি শুরু করার ভাবনা নিয়ে এগোচ্ছে বিসিবি।

Comments