‘আমরা ৩০-৪০ রান বেশি দিয়ে ফেলেছি’

প্রতিপক্ষকে ৩০-৪০ রান বেশি দিয়ে দেওয়ার ফলে ব্যাটিংয়ের পরিকল্পনাও হয়ে গেছে তালগোল পাকানো।
ছবি: স্টার

ম্যাচে কোন বিভাগেই ঠিকঠাক পারফর্ম করতে পারেনি বাংলাদেশ। ম্যাচ হারের কারণও নির্দিষ্ট করা মুশকিল। তবু মেহেদী হাসান মিরাজ মনে করছেন বোলিংয়েই হয়েছে সর্বনাশ। প্রতিপক্ষকে ৩০-৪০ রান বেশি দিয়ে দেওয়ার ফলে ব্যাটিংয়ের পরিকল্পনাও হয়ে গেছে তালগোল পাকানো।

শনিবার চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে বাংলাদেশ হেরেছে ১৪২ রানে। আফগানদের বিপক্ষে সবচেয়ে বড় রানের হার। আগে ব্যাট করে রাহমানুল্লাহ গুরবাজ, ইব্রাহিম জাদরানের জোড়া সেঞ্চুরিতে তারা করে ৩৩১ রান। জবাবে টেনেটুনে ১৮৯ পর্যন্ত যেতে পারেন লিটন দাসরা।

যে উইকেটে ১২৫ বলে ১৪৫ রানের ইনিংস খেলেন গুরবাজ, সেই উইকেটে পুরো দল মিলেও এত রান করতে সংগ্রাম করতে হচ্ছিল। ব্যাটিংয়ের ঘাটতিটাই তো বড় হয়ে দেখার কথা।

তবে দলের হয়ে কথা বলতে এসে মিরাজ নিজেদের বোলিংয়কেই শুরুতে কাঠগড়া দাঁড় করালেন,  'ওরা একটু বেশি রান করে ফেলেছে। প্রথমদিকে আমরা ভালো বল করতে পারিনি, গুছিয়ে বল করতে পারেনি। ৩৩০ রান (৩৩১) এই উইকেটে অনেক বেশি। আমরা ৩০-৪০ রান বেশি দিয়ে ফেলেছি। হয়ত ২৮০-২৯০ এর মধ্যে থাকলে খেলাটা অন্যরকম হয়ে যেত। যেহেতু ৩৩০ করছে বেশি ছিল। ওদের বোলিং আক্রমণ ভাবলে কঠিন ছিল আমাদের। আমরা শুরুতে আরও ভাল বল করলে ভালো হত।'

তবু এই রানও তাড়া করা সম্ভব হতো যদি টপ অর্ডার থেকে মিলত জুটি। কিন্তু রেকর্ড রান তাড়ায় নেমে ২৫ রানেই পড়ে যায় ৩ উইকেট, ৭২ রানে পড়ে ৬ উইকেট। উপরের ব্যাটারদের ব্যর্থতার পর আর ম্যাচ জেতা সম্ভব ছিল না,  'আমাদের টপ অর্ডার যদি ভালো খেলত, জুটি হতো। খেলাটা ডিপে নিয়ে গেলে হয়তবা আশা জাগত। যেহেতু উইকেট পড়েছে, টপ অর্ডার ফল করেছে। কাজেই এই ম্যাচ জেতা অবশ্যই কঠিন ছিল।'

Comments

The Daily Star  | English

Signal 7 at Payra, Mongla as Cyclone Remal forms over Bay

Cox’s Bazar, Ctg maritime ports asked to hoist Signal 6

2h ago