আফগানিস্তানের বিপক্ষে বাকি সিরিজ থেকে ছিটকে গেলেন ইবাদত

দ্বিতীয় ওয়ানডেতে বল করার সময় বাম হাঁটুতে চোট পাওয়া ইবাদত হোসেন পুরো সিরিজ থেকেই ছিটকে গেছেন। তাকে দুই সপ্তাহের বিশ্রাম দেওয়া হয়েছে। 
Ebadot Hossain
আফগানিস্তানের বিপক্ষে দ্বিতীয় ওয়ানডের সময় চোট পেয়ে বেরিয়ে যান ইবাদত। ফাইল ছবি: ফিরোজ আহমেদ

দ্বিতীয় ওয়ানডেতে বল করার সময় বাম হাঁটুতে চোট পাওয়া ইবাদত হোসেন পুরো সিরিজ থেকেই ছিটকে গেছেন। তাকে দুই সপ্তাহের বিশ্রাম দেওয়া হয়েছে। 

প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু বিকেলে জানান, ইবাদতের হাঁটুর চোট এখনো সারেনি, তার হাঁটুর অবস্থা বুঝতে এমআরআই করা করতে দেওয়া হয়েছে। রিপোর্ট পাওয়ার পর বোঝা যাবে টি-টোয়েন্টি সিরিজে তিনি খেলতে পারবেন কিনা।

পরে বাংলাদেশ দলের ফিজিও মোজাদ্দেদ আলফা সানি সংবাদ বিজ্ঞপ্তিতে জানান, 'এমআরএই রিপোর্ট বলছে চোট গুরুতর নয়। আমরা আশা করছি দুই সপ্তাহ সময়ের মধ্যে সেরে যাবে। ছিটকেও গেলেও পুনর্বাসনের জন্য দলের সঙ্গেই থাকবেন এই তিনি।'

শনিবার দ্বিতীয় ওয়ানডেতে নিজের স্পেলের শেষ ওভার করার সময় বল করার আগে উলটে পড়ে যান ইবাদত। মাঠে বেশ কিছুক্ষণ শুয়ে থাকেন তিনি। পরে খুঁড়িয়ে খুঁড়িয়ে মাঠ ছাড়েন এই পেসার। চোটের কারণে ব্যাটিংয়েও নামতে পারেননি।

ম্যাচের সময় দল থেকে বলা হয়েছিল, ৪৮ ঘণ্টার পর্যবেক্ষণে রাখা হবে তাকে। তবে ২৪ ঘণ্টা পার হতেই জানা গেল সিরিজের শেষ ম্যাচটি আর খেলা হচ্ছে না তার। ইবাদত ছিটকে গেলেও তার জায়গায় কাউকে নেওয়া হচ্ছে না। স্কোয়াডে থাকা বাকি চার পেসারের মধ্যে তিনজনকে নিয়ে করা হবে শেষ ম্যাচের একাদশ। 

সিলেটে টি-টোয়েন্টি সিরিজের দুই ম্যাচ ১৪ ও ১৬ জুলাই। এক সিরিজের পর সংক্ষিপ্ততম সংস্করণে এই সিরিজ দিয়ে ফিরেছিলেন তিনি। তবে টি-টোয়েন্টিও তার খেলা হবে কিনা নিশ্চিত নয়। বাংলাদেশ টিম ম্যানেজমেন্ট জানিয়েছে, ইবাদতকে নিয়ে কোন ঝুঁকি নেবেন না তারা।

Comments

The Daily Star  | English
Qatar emir’s visit to Bangladesh

Qatari Emir Al Thani arrives in Dhaka on a 2-day visit

Qatari Emir Sheikh Tamim Bin Hamad Al Thani arrived in Dhaka for a two-day visit today afternoon

3h ago