আফগানিস্তানকে চেপে ধরেছে বাংলাদেশ

নাসুম আহমেদ, তাসকিন আহমেদ ও শরিফুল ইসলামের পর উইকেটের দেখা পেলেন অধিনায়ক সাকিব আল হাসানও
ছবি: ফিরোজ আহমেদ

নাসুম আহমেদ, তাসকিন আহমেদ ও শরিফুল ইসলামের পর উইকেটের দেখা পেলেন অধিনায়ক সাকিব আল হাসানও। তাদের বোলিং নৈপুণ্যে আফগানিস্তানকে চেপে ধরেছে বাংলাদেশ।

শুক্রবার সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে মুখোমুখি হয়েছে দুই দল। এই প্রতিবেদন লেখার সময়, টস হেরে ব্যাটিংয়ে নামা আফগানদের সংগ্রহ ৪ উইকেটে ৬২ রান।

ক্রিজে আছেন মোহাম্মদ নবি ১৮ বলে ২২ রানে। তার সঙ্গে নাজিবুল্লাহ জাদরান খেলছেন ৬ বলে ৪ রানে।

তৃতীয় ওভারেই বাংলাদেশকে উইকেট প্রাপ্তির উল্লাসে ভাসান বাঁহাতি স্পিনার নাসুম। হজরতউল্লাহ জাজাইকে ফিরিয়ে তিনি ভাঙেন আফগানদের উদ্বোধনী জুটি। নাসুমের বলে টাইমিংয়ে গড়বড় করে স্কয়ার লেগে ক্যাচ দেন জাজাই। তার সংগ্রহ ১০ বলে ৮ রান।

চতুর্থ ওভারে আক্রমণে এসে রহমানউল্লাহ গুরবাজকে আউট করেন তাসকিন। ডানহাতি পেসারের ডেলিভারিতে সীমানার কাছে তার ক্যাচ তালুবন্দি করেন মেহেদী হাসান মিরাজ। গুরবাজের ব্যাট থেকে আসে ১১ বলে ১৬ রান।

আফগানিস্তানের দুই ওপেনারকে বিদায় করার পর ইব্রাহিম জাদরান ও করিম জানাতকেও টিকতে দেয়নি টাইগাররা। হাত ঘুরাতে এসেই তাদের শিকার করেন যথাক্রমে বাঁহাতি পেসার শরিফুল ও বাঁহাতি স্পিনার সাকিব।

পঞ্চম ওভারে ইব্রাহিমের ক্যাচ গ্লাভসে জমান উইকেটরক্ষক লিটন দাস। তার রান ৬ বলে ৮। অষ্টম ওভারে জানাত ক্রিজ ছেড়ে বেরিয়ে মারতে গিয়ে কুপোকাত হন। লং অন থেকে দৌড়ে এসে তার ক্যাচ নেন নাজমুল হোসেন শান্ত। তিনি ৯ বলে করেন ৩ রান।

Comments