লন্ডনে আগামী দুই দিন পর্যবেক্ষণে থাকবেন তামিম

পুরো অবস্থা বুঝতে তাকে দুই দিনের পর্যবেক্ষণে রাখা হয়েছে।
Tamim Iqbal
ছবি: ফিরোজ আহমেদ/ স্টার

পিঠের চোটে ভোগা তামিম ইকবাল লন্ডনে গিয়ে বিশেষজ্ঞ চিকিৎসকের পরামর্শ নিয়েছেন। তবে পুরো অবস্থা বুঝতে তাকে দুই দিনের পর্যবেক্ষণে রাখা হয়েছে।

ছুটিতে থাকা তামিম দুবাইতে পারিবারিক সময় কাটিয়ে যান লন্ডনে। সেখানে গত মঙ্গলবার যোগ দেন বিসিবির প্রধান চিকিৎসক ডা. দেবাশীষ চৌধুরীও।

বৃহস্পতিবার বিসিবির উদ্যোগে বিশেষজ্ঞ চিকিৎসকের কাছে নিয়ে যাওয়া হয় তামিমকে। গণমাধ্যমে পাঠানো বিবৃতিতে দেবাশীষ জানান, তামিমকে ব্যথা কমানোর চিকিৎসা দেওয়া হয়েছে। এখন তাকে পর্যবেক্ষণ করা হবে, 'তামিম একজন মেরুদণ্ড বিশেষজ্ঞের সঙ্গে পরামর্শ করেছেন। পিঠের এই ব্যথা কমানোর জন্য তিনি গতকাল ব্যাথানাশক ইনভেসিব পদ্ধতির চিকিৎসা প্রক্রিয়া গ্রহণ করেছেন।'

'আগামী দুই দিন তাকে পর্যবেক্ষণে রাখা হবে। এই প্রক্রিয়ার ফল দেখে আবার তার অবস্থা খতিয়ে দেখা হবে।'

পিঠের নিচের অংশের চোটের জন্য আফগানিস্তানের বিপক্ষে একমাত্র টেস্ট খেলতে পারেননি তামিম। ওয়ানডে সিরিজের আগে জানান, শতভাগ ফিট না হলেও খেলবেন। খেলেই বুঝবেন পরিস্থিতি।  এরপর তৈরি হয় বিতর্ক। যার জেরে প্রথম ওয়ানডের পর আচমকা আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিয়ে বসেন তিনি।

একদিনই পরই প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করে নাটকীয়ভাবে অবসর প্রত্যাহারও করে নেন। তবে শারীরিক ও মানসিকভাবে সেরে উঠতে তাকে দেড় মাসের ছুটি দেওয়া।

ছুটিতে থাকা তামিম পুরো ফিট হয়ে এশিয়া কাপ ও বিশ্বকাপ দলে ফিরতে পারবেন কিনা তা নিশ্চিত নয়। তার চোটের অবস্থার উপরই নির্ভর করছে অনেকটা। বিসিবি সভাপতি নাজমুল হাসান জানিয়েছেন তামিম ফিরলে বিশ্বকাপে তিনিই থাকবেন অধিনায়ক। না ফিরলে তখন অন্য কাউকে দেওয়া হবে দায়িত্ব।

Comments

The Daily Star  | English

Election code breakers go unpunished

Election code violations are rampant ahead of the January 7 election, but the Election Commission has yet to take any punitive action against the rule breakers.

14h ago