সারের জয়ে সাদামাটা লিটন

কিছু রান পেলেও বাংলাদেশের তারকার ব্যাটিংয়ে ছিল না টি-টোয়েন্টির ঝাঁজ।
লিটন দাস। ছবি: ফেসবুক

কানাডার গ্লোবাল টি-টোয়েন্টি লিগে টানা দ্বিতীয় জয় পেল সারে জাগুয়ার্স। তারা ৫৫ রানের বড় ব্যবধানে হারাল মিসিসাগা প্যান্থার্সকে। তবে সারের জয়ে লিটন দাস করলেন সাদামাটা পারফরম্যান্স। কিছু রান পেলেও তার ব্যাটিংয়ে ছিল না টি-টোয়েন্টির ঝাঁজ।

শুক্রবার রাতে ব্রাম্পটনে টস হেরে আগে ব্যাট করতে নামে সারে। জতিন্দর সিংয়ের হাফসেঞ্চুরিতে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটে ১৬৪ রান তোলে দলটি। চ্যালেঞ্জিং লক্ষ্য তাড়ায় খেলতে নেমে সুবিধা করতে পারেনি মিসিসাগা। ১৮ বল বাকি থাকতে তারা মাত্র ১০৯ রানে গুটিয়ে যায় স্পেন্সার জনসন, সন্দীপ লামিছানে ও ম্যাথু ফোর্ডের বোলিং তোপে।

বাংলাদেশের ডানহাতি তারকা ব্যাটার লিটন খেলেন ২৫ রানের ইনিংস। তবে সেজন্য তার লেগে যায় ৩০ বল। দক্ষিণ আফ্রিকার ক্যামেরন ডেলপোর্টের বলে ক্যাচ দেওয়ার আগে তিনি মারেন একটি করে চার ও ছক্কা। ওমানের ওপেনার জতিন্দরের সঙ্গে দ্বিতীয় উইকেটে ৫৮ বলে ৭৪ রানের জুটি গড়েন তিনি।

সারেকে উড়ন্ত শুরু পাইয়ে দেন অ্যালেক্স হেলস। নয়টি চারের সাহায্যে মাত্র ২১ বলে ৩৯ রানের ঝড়ো ইনিংস খেলেন ইংল্যান্ডের ব্যাটার। তার নৈপুণ্যে উদ্বোধনী জুটিতে মাত্র ৫.৪ ওভারে ওঠে ৬০ রান। এরপর শেষদিকে ১৩ রানে ৫ উইকেট খোয়ালেও জতিন্দরের ফিফটিতে লড়াইয়ের পুঁজি মেলে সারের। তিনি ৪৫ বলে পাঁচটি চার ও একটি ছক্কায় করেন ৫৭ রান।

জবাব দিতে নেমে ক্রিস গেইল, আজম খান, অধিনায়ক শোয়েব মালিক ও জেমস নিশাম ব্যর্থ। ফলে পা হড়কে লক্ষ্য থেকে ধীরে ধীরে অনেক দূরে সরে যায় মিসিসাগা। স্রেফ ২২ রানে পতন হয় তাদের শেষ ৮ উইকেটের। অস্ট্রেলিয়ার পেসার স্পেন্সার ও নেপালের স্পিনার লামিছানে পান তিনটি করে উইকেট। দুই উইকেট শিকার করেন ওয়েস্ট ইন্ডিজের পেসার ফোর্ড।

উল্লেখ্য, সারের আগের তিনটি ম্যাচের দুটিতে ব্যাট করার সুযোগ মিলেছিল লিটনের। মন্ট্রিয়ল টাইগার্সের বিপক্ষে ১১ বলে ৯ করে আউট হওয়ার পর টরোন্টো ন্যাশনালসের বিপক্ষে তিনি খেলেন ২০ বলে ২১ রানের ইনিংস।

Comments