বিশ্বকাপ থেকে একই দিনে ব্রাজিল-আর্জেন্টিনার বিদায়

নারী বিশ্বকাপ থেকে একই দিনে বিদায় নিল লাতিন দলদুটি।

সমীকরণ দুই দলের ছিল প্রায় এক। নকআউট পর্বে উঠতে হলে জিততে হতো তাদের। সেখানে জ্যামাইকার বিপক্ষে ড্র করেছে ব্রাজিল। আর সুইডেনের বিপক্ষে তো হেরেই গেছে আর্জেন্টিনা। ফলে নারী বিশ্বকাপ থেকে একই দিনে বিদায় নিল প্রতিবেশী দলদুটি।

বুধবার অস্ট্রেলিয়ার মেলবোর্ন স্টেডিয়ামে নারী বিশ্বকাপের 'এফ' গ্রুপের ম্যাচে জ্যামাইকার সঙ্গে গোলশূন্য ড্র করেছে ব্রাজিল। আর নিউজিল্যান্ডের হ্যামিল্টনে 'জি' গ্রুপের ম্যাচে সুইডেনের কাছে ০-২ গোলের ব্যবধানে হেরেছে আর্জেন্টিনা।

'এফ' গ্রুপে নিজেদের প্রথম ম্যাচে পানামার বিপক্ষে ৪-০ গোলের জয় তুলে আশা জাগিয়েছিল ২০০৭ বিশ্বকাপের ফাইনালিস্ট ব্রাজিল। তবে দ্বিতীয় ম্যাচে ফ্রান্সের কাছে ১-২ ব্যবধানে হেরে যায় তারা। আর শেষ ম্যাচে জ্যামাইকার সঙ্গে ড্র করে গ্রুপ পর্ব থেকে বিদায়ই নিল দলটি।

আর 'জি' গ্রুপের ম্যাচে আর্জেন্টিনার সমীকরণ ছিল আরও কঠিন। প্রথম ম্যাচে ইতালির কাছে ০-১ গোলে হারের পর দ্বিতীয় ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ২-২ গোলে ড্র করে টিকে ছিল তারা। শেষ ম্যাচে জয়ের কোনো বিকল্পই ছিল না তাদের। ৬৬ মিনিটে রেবেকা ব্লমভিস্টের গোলের পর নির্ধারিত সময়ের শেষ মিনিটে এলিন রুবেনসনের পেনাল্টি গোলে বিদায় নিশ্চিত হয়ে যায় তাদের।  

Comments

The Daily Star  | English

Rain drenches Dhaka amid heatwave

The city dwellers got some relief after rain drenched Dhaka amid ongoing heatwave across the country today

59m ago