বাবরের সেঞ্চুরির পর শেষ ওভারের রোমাঞ্চে সাকিবদের হার

গল টাইটান্সের হারে ব্যাটিংয়ের সুযোগ না পাওয়া সাকিব আল হাসান বোলিংয়ে থাকলেন উইকেটশূন্য।
ছবি: টুইটার

শেষ ওভারে জয়ের জন্য দরকার ছিল ১৪ রান। সেঞ্চুরিয়ান বাবর আজম প্রথম বলে হয়ে গেলেন আউট। সেই ধাক্কা সামলে কাসুন রাজিথাকে মোহাম্মদ নওয়াজ ছক্কা-চার হাঁকালে শেষ হাসি হাসল কলম্বো স্ট্রাইকার্স। গল টাইটান্সের হারে ব্যাটিংয়ের সুযোগ না পাওয়া সাকিব আল হাসান বোলিংয়ে থাকলেন উইকেটশূন্য।

লঙ্কা প্রিমিয়ার লিগে (এলপিএল) সোমবার পাল্লেকেলেতে রোমাঞ্চকর লড়াইয়ে ৭ উইকেটের জয় পেয়েছে কলম্বো। টস হেরে আগে নেমে ৩ উইকেটে ১৮৮ রানের পুঁজি পায় গল। জবাবে ৩ উইকেটে ১৮৯ রান তুলে ২ বল বাকি থাকতে বড় লক্ষ্য স্পর্শ করে কলম্বো।

আগের তিন ম্যাচেই পাঁচ নম্বরে ব্যাট করতে নেমেছিলেন সাকিব। বাংলাদেশের অলরাউন্ডার এদিন অবশ্য সুযোগ পাননি ব্যাট হাতে ক্রিজে যাওয়ার। বোলিংয়ে তার ওপর শুরুতেই আস্থা রাখেন গলের অধিনায়ক দাসুন শানাকা। ইনিংসের দ্বিতীয় ওভারে সাকিব হাতে বল পান। তবে দলকে উইকেট এনে দিতে পারেননি। ৪ ওভারে তিনি খরচ করেন ৩০ রান।

কলম্বোর জয়ে মূল ভূমিকা রাখেন পাকিস্তানের ব্যাটার বাবর। ওপেনিংয়ে নেমে ১০৪ রানের বিস্ফোরক ইনিংস খেলেন তিনি। ৫৯ বল মোকাবিলায় তিনি মারেন আটটি চার ও পাঁচটি ছক্কা। পাথুম নিসানকার সঙ্গে তার ৭৫ বলে ১১১ রানের উদ্বোধনী জুটিতে রান তাড়ায় কাঙ্ক্ষিত শুরু পায় কলম্বো। নিসানকার ব্যাট থেকে আসে ৪০ বলে ৫৪ রান।

দ্বিতীয় উইকেটে নুয়ানিন্দু ফার্নান্দোর সঙ্গে ৩১ বলে ৫৫ রান যোগ করেন বাবর। তার বিদায়ের পর নওয়াজ কলম্বোর তরী তীরে ভেড়ান। তিনি একটি করে চার ও ছক্কায় ৪ বলে ১৪ রানে অপরাজিত থাকেন।

এর আগে গলকে প্রায় দুইশ ছোঁয়া সংগ্রহ দিতে ফিফটি করে অপরাজিত থাকেন নিউজিল্যান্ডের উইকেটরক্ষক-ব্যাটার টিম সেইফার্ট। ৩৫ বলে চারটি চার ও তিনটি ছক্কায় ৫৪ রান করেন তিনি। তার পাশাপাশি আক্রমণাত্মক ইনিংস খেলেন দুই ওপেনার। লাসিথ ক্রুসপুল ১৯ বলে চারটি চার ও দুটি ছক্কায় ৩৬ এবং শেভন ড্যানিয়েল ৩১ বলে পাঁচটি চার ও দুটি ছক্কায় ৪৯ রান করেন।

Comments