লঙ্কান প্রিমিয়ার লিগ

রান পাননি লিটন, দলের জয়ে ব্যাটে-বলে সাকিবের অবদান

এক পেশে ম্যাচে কলম্বোকে উড়িয়ে প্লে অফ নিশ্চিত করেছে সাকিব-লিটনদের দলই

লঙ্কান প্রিমিয়ার লিগে এক ম্যাচে ছিলেন তিন বাংলাদেশি। কলম্বো স্ট্রাইকার্সের হয়ে শরিফুল ইসলাম। আর গলে টাইটান্সে ছিলেন সাকিব আল হাসান ও লিটন। এক পেশে ম্যাচে কলম্বোকে উড়িয়ে প্লে অফ নিশ্চিত করেছে সাকিব-লিটনদের দলই। এই ম্যাচে সাকিব দলের জয়ে ব্যাটে-বলে অবদান রাখতে পারলেও বাকি দুজন করেছেন হতাশ।

মঙ্গলবার প্রেমাদাসা স্টেডিয়ামে কলম্বো স্ট্রাইকার্সকে মাত্র ৭৪ রানে গুটিয়ে দেয় সাকিব-লিটনের দল। প্রতিপক্ষকে গুঁড়িয়ে দিতে দক্ষিণ আফ্রিকান রিষ্ট স্পিনার তাবরাইজ শামসি মাত্র ২০ রানে নেন ৪ উইকেট। লেগ স্পিনার সেকুগে প্রসন্ন ১৪ রানে পান ৩ উইকেট।

সাকিব ৩.৪ ওভার বল করে স্রেফ ৮ রান দিয়ে নেন ১ উইকেট। পরে চারে নেমে ব্যাট হাতে ১৫ বলে অপরাজিত ১৭ রান করে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন বাংলাদেশ অধিনায়ক।

উইকেটকিপিংয়ে একটি ক্যাচ নিলেও ব্যাট হাতে কিছু করতে পারেননি লিটন। ৭৫ রান তাড়ায় তার দল ১৩ রানে ভানুকা রাজাপাকসেকে হারালে ক্রিসে আসেন তিনি। তবে জেফরি ভেন্ডার্সির বল ইনসাইড আউটে উড়াতে গিয়ে সীমানা পার করতে পারেননি। ধরে দেন বাউন্ডারি লাইনে। ৪ বলে ১ রান আসে বাংলাদেশের কিপার-ব্যাটারের কাছ থেকে।

এদিকে শরিফুল এদিনই নামতে পেরেছিলেন। শুরুতে নয়ে ব্যাট করত গিয়ে প্রথম বলেই স্লগ সুইপ করতে গিয়ে প্রসন্নের বলে বোল্ড হয়ে যান। বোলিং প্রথম ওভার করার ভার পড়ে তার উপর। বাঁহাতি পেসার দেন ৭ রান। এরপর আর তাকে বল করতে আনেননি কলম্বো অধিনায়ক চামিকা করুনারত্নে। উইকেট স্পিন বান্ধব হওয়ায় স্পিনারদের দিয়ে সামলেছেন বাকিটা।

প্লে অফ নিশ্চিত করা গল টাইটান্স বৃহস্পতিবার প্রথম কোয়ালিফায়ারে খেলবে ডাম্বুলা আউরার বিপক্ষে।

Comments

The Daily Star  | English
‘Farmer, RMG workers, migrants main drivers of Bangladesh economy in first 50 years’

‘Farmer, RMG workers, migrants main drivers of Bangladesh economy in first 50 years’

However, their contribution would not remain the same in the years to come, says a book published from London

27m ago