আফগান দলে ফিরলেন জানাত

টি-টোয়েন্টি দলের নিয়মিত সদস্য করিম জানাত ওয়ানডে খেলেছেন কেবল একটি।
afganistan
ছবি- টুইটার

টি-টোয়েন্টি দলের নিয়মিত সদস্য করিম জানাত। তবে কেবল একটি ওয়ানডে ম্যাচ খেলেই বাদ পড়ে যান তিনি। তাও খেলেছেন ছয় বছর আগে। দীর্ঘদিন পর আবার ওয়ানডে স্কোয়াডে ফিরেছেন এই অলরাউন্ডার। এশিয়া কাপের জন্য তাকে নিয়ে ১৭ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে আফগানিস্তান।

জানাত ছাড়াও দেড় বছর পর এই দলে ফিরেছেন শরফউদ্দিন আশরাফ। ২০১৭ সালের ফেব্রুয়ারিতে জিম্বাবুয়ের বিপক্ষে ক্যারিয়ারের একমাত্র ওয়ানডে ম্যাচটি খেলেছেন জানাত। তবে টি-টোয়েন্টি দলের গুরুত্বপূর্ণ সদস্য তিনি। বাংলাদেশ সফরে হ্যাটট্রিকও করেন তিনি। স্পিনিং অলরাউন্ডার আশরাফ সবশেষ ওয়ানডে খেলেছেন ২০২২ সালের জানুয়ারিতে।

এছাড়াও দ্রুত চোট সেরে ওঠায় দলে রয়েছেন নজিবুল্লাহ জাদরানও। ফিরেছেন সেলিম সাফিও। পাকিস্তানের বিপক্ষে সবশেষ তিন ম্যাচের ওয়ানডে সিরিজের দল থেকে বাদ পড়েছেন ওয়াফাদার মোমান্দ, শহীদউল্লাহ কামাল ও ফরিদ মালিক। এছাড়াও চোটের কারণে নেই আজমতউল্লাহ ওমারজাই। তার জায়গায় নেওয়া হয়েছে গুলবাদিন নাইবকে।

এশিয়া কাপে এবার বাংলাদেশের সঙ্গে একই' গ্রুপে রয়েছে আফগানিস্তান। 'বি' গ্রুপের অপর দল শ্রীলঙ্কা। আগামী ৩ সেপ্টেম্বর লাহোরে বাংলাদেশের বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে আফগানদের এশিয়া কাপ। এর দুই দিন শ্রীলঙ্কার মুখোমুখি হবে তারা।

এশিয়া কাপের জন্য আফগানিস্তান দল: রহমানউল্লাহ গুরবাজ, ইব্রাহিম জাদরান, রিয়াজ হাসান, রহমাত শাহ, হাশমাতউল্লাহ শাহিদি (অধিনায়ক), নজিবউল্লাহ জাদরান, মোহাম্মাদ নাবি, ইকরাম আলিখিল, রশিদ খান, গুলবাদিন নাইব, করিম জানাত, আব্দুল রহমান, শরফউদ্দিন আশরাফ, মুজিব উর রহমান, নুর আহমাদ, মোহাম্মাদ সালিম ও ফজলহাক ফারুকি।

Comments

The Daily Star  | English

Ex-public administration minister Farhad arrested

Former Public Administration minister Farhad Hossain was arrested from Dhaka's Eskaton area

3h ago