দ্বিতীয় সারির দল নিয়ে বাংলাদেশে আসবে নিউজিল্যান্ড, নেতৃত্বে ফার্গুসেন

বাংলাদেশের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের জন্য শনিবার দল ঘোষণা করেছে ব্ল্যাক ক্যাপসরা।
Lockie Ferguson

চোটের কারণে অনেকদিন ধরেই দলে নেই নিউজিল্যান্ডে নিয়মিত ওয়ানডে অধিনায়ক কেইন উইলিয়ামসন। তার বদলে দলকে সামলানো টম ল্যাথামও বাংলাদেশ সফরে আসবেন না। এই সিরিজে তাই দলকে নেতৃত্ব দেওয়ার ভার পড়েছে গতিময় পেসার লকি ফার্গুসেনের উপর। বাংলাদেশ সফরের নিউজিল্যান্ড দলেও নেই নিয়মিত অনেক তারকা।

বাংলাদেশের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের জন্য শনিবার দল ঘোষণা করেছে ব্ল্যাক ক্যাপসরা।

চোটে থাকায় উইলিয়ামসন নেই অনেকদিন ধরে। তিনি হাঁটুর চোট কাটিয়ে ফেরার লড়াইয়ে আছেন। অক্টোবরে বিশ্বকাপের ব্যস্ততা সামনে রেখে বিশ্রাম দেওয়া হয়েছে ল্যাথাম, ডেভন কনওয়ে, ম্যাট হেনরি, ড্যারেল মিচেল, গ্লেন ফিলিপস, মিচেল স্যান্টনার ও টিম সাউদিকে। অর্থাৎ একদম দ্বিতীয় সারির দল নিয়ে বাংলাদেশে আসবে কিউইরা।

এই সিরিজে দলের সঙ্গে আসবেন প্রধান কোচ গ্যারি স্টেডও। তবে ফার্গুসেনকে কেন দায়িত্ব দেওয়া হয়েছে সেই কারণ ব্যাখ্যা করেছেন তিনি,  'লকি আমাদের অভিজ্ঞ বোলার। তার জন্য সুযোগ এসেছে নেতৃত্ব দেওয়ার। কেবল বোলিং গ্রুপ না, গোটা দলকে নেতৃত্ব দিতে পারবে সে।'

গত মাসে ইংল্যান্ড সফরে ওয়ারউইকশায়ারের বিপক্ষে একটি প্রস্তুতি ম্যাচে নেতৃত্ব দিয়েছিলেন ফার্গুসেন।

আগামী ১৭ সেপ্টেম্বর বাংলাদেশে আসবে নিউজিল্যান্ড দল। ২১ সেপ্টেম্বর মিরপুরে শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে শুরু হবে ওয়ানডে সিরিজ। ২৩ ও ২৬ সেপ্টেম্বর বাকি দুই ম্যাচও হবে মিরপুরে

বাংলাদেশ সফরের নিউজিল্যান্ড দল:

লকি ফার্গুসেন (অধিনায়ক), ফিন অ্যালেন, টম ব্ল্যান্ডেল, ট্রেন্ট বোল্ট, চাঁদ বোউস, ডেন ক্লেবার, ডিন ফক্সক্রফট, কাইল জেমিসন, কোল ম্যাককনহি, অ্যাডাম মিলনে, হেনরি নিকোলস, রাচিন রবীন্দ্র, ইশ সোধি, ব্লেয়ার টিকনার, উইল ইয়ং।

Comments

The Daily Star  | English

$8b climate fund rolled out for Bangladesh

In a first in Asia, development partners have come together to announce an $8 billion fund to help Bangladesh mitigate and adapt to the effects of climate change.

3h ago