কামিন্স-স্মিথ-স্টার্ক-ম্যাক্সওয়েলকে নিয়েই অস্ট্রেলিয়ার বিশ্বকাপ দল

জায়গা হয়নি ১৮ সদস্যের প্রাথমিক দলে থাকা তিন জনের।
ছবি: এএফপি

চোট থেকে সেরে ওঠার লড়াইয়ে আছেন অধিনায়ক প্যাট কামিন্স, স্টিভেন স্মিথ, মিচেল স্টার্ক ও গ্লেন ম্যাক্সওয়েল। তবে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ) আত্মবিশ্বাসী যে তারা সবাই সময়মতো সুস্থ হয়ে উঠবেন। তাই তাদেরকে অন্তর্ভুক্ত করেই ওয়ানডে বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করা হয়েছে।

বুধবার ঘোষিত জায়গা হয়নি ১৮ সদস্যের প্রাথমিক দলে থাকা তিন জনের। তারা হলেন পেসার ন্যাথান এলিস, লেগ স্পিনার তানভীর স্যাঙ্গা ও অলরাউন্ডার অ্যারন হার্ডির। তাদের মধ্যে স্যাঙ্গা ও হার্ডির এখনও ওয়ানডে অভিষেক হয়নি। এলিস এই সংস্করণে খেলেছেন মাত্র চারটি ম্যাচ।

কব্জির চোটে ভুগছেন ডানহাতি পেসার কামিন্স ও টপ অর্ডার ব্যাটার স্মিথ। উভয়েই ইংল্যান্ডের বিপক্ষে সবশেষ অ্যাশেজ সিরিজে চোট পান। কুঁচকির সমস্যায় মাঠের বাইরে আছেন বাঁহাতি পেসার স্টার্ক। আর সম্প্রতি স্পিন অলরাউন্ডার ম্যাক্সওয়েলের গোড়ালিতে অস্বস্তি অনুভূত হয়েছে। একাদশের নিয়মিত ও অভিজ্ঞ তারকাদের এসব চোটের কারণে বিশ্বকাপের আগে প্রস্তুতির ক্ষেত্রে কিছুটা হলেও বিপাকে পড়েছে অজিরা।

আগামীকাল বৃহস্পতিবার থেকে শুরু হচ্ছে দক্ষিণ আফ্রিকা-অস্ট্রেলিয়ার পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ। প্রতিপক্ষের মাটিতে এই সিরিজে অনুমিতভাবেই থাকছেন না কামিন্স, স্মিথ, স্টার্ক ও ম্যাক্সওয়েল। তাদের অনুপস্থিতিতে অজিদের নেতৃত্ব দেবেন পেস অলরাউন্ডার মিচেল মার্শ।

বিশ্বকাপের আগে আরও একটি ওয়ানডে সিরিজ খেলবে অজিরা। আগামী ২২ থেকে ২৭ সেপ্টেম্বরের মধ্যে ভারতের মাঠে তিনটি ম্যাচে নামবে তারা।

রেকর্ড পাঁচবারের চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়ার এবারের বিশ্বকাপে প্রথম ম্যাচও আয়োজক ভারতের বিপক্ষে। আগামী ৮ অক্টোবর চেন্নাইতে মুখোমুখি হবে দুই দল।

অস্ট্রেলিয়ার বিশ্বকাপ দল:

প্যাট কামিন্স (অধিনায়ক), ডেভিড ওয়ার্নার, মিচেল মার্শ, ট্রাভিস হেড, স্টিভেন স্মিথ, মার্কাস স্টয়নিস, ক্যামেরন গ্রিন, অ্যালেক্স ক্যারি, জন ইংলিস, গ্লেন ম্যাক্সওয়েল, অ্যাশটন অ্যাগার, অ্যাডাম জ্যাম্পা, জশ হ্যাজেলউড, মিচেল স্টার্ক ও শন অ্যাবট।

Comments

The Daily Star  | English

Ex-public administration minister Farhad arrested

Former Public Administration minister Farhad Hossain was arrested from Dhaka's Eskaton area

3h ago