ক্রিকেট

বিপিএলে বরিশালের কোচ হচ্ছেন হোয়াটমোর

প্রধান কোচ ডেভ হোয়াটমোরকে নিয়োগ দিয়েছে বিপিএলের অন্যতম ফ্র্যাঞ্চাইজি দল ফরচুন বরিশাল

আবারও বাংলাদেশের ক্রিকেটে দেখা যাবে বাংলাদেশ দলের সাবেক প্রধান কোচ ডেভ হোয়াটমোরকে। নতুন করে তাকে প্রধান কোচ হিসেবে নিয়োগ দিয়েছে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) অন্যতম ফ্র্যাঞ্চাইজি দল ফরচুন বরিশাল।

আজ বুধবার (২০ সেপ্টেম্বর) সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে পোষ্ট করে বিষয়টি নিশ্চিত করেছে ফরচুন বরিশাল ফ্র্যাঞ্চাইজি। পোষ্টে তারা লিখেছে, 'আমরা ঘোষণা করতে পেরে আনন্দিত যে, ডেভনেল ফেডেরিক হোয়াটমোর স্যার আসন্ন বিপিএল ২০২৪-এ ফরচুন বরিশালের কোচ হিসেবে থাকবেন।'

বিপিএলকে সামনে রেখে দল গোছানোর কাজ আগেই কিছুটা এগিয়ে রেখেছে বরিশাল। নতুন অধিনায়ক হিসেবে কিছু দিন আগেই আন্তর্জাতিক টি-টোয়েন্টি থেকে অবসর নেওয়া তামিম ইকবালের নাম ঘোষণা করে  দলটি। এবার কোচের নাম ঘোষণাতেও কিছুটা চমক উপহার দিল তারা।

বিপিএলে অবশ্য এবারই প্রথম নন হোয়াটমোর। এর আগে ২০১৬ সালেও বরিশাল বুলসের কোচ ছিলেন তিনি। এর আগে ২০০৩ থেকে ২০০৭ সাল পর্যন্ত বাংলাদেশ দলের প্রধান কোচের দায়িত্ব পালন করেছিলেন এই কোচ। ১৯৯৬ সালে শ্রীলঙ্কাকে বিশ্বকাপ জিতিয়ে আলোচনায় আসা এই কোচ ছিলেন পাকিস্তান, জিম্বাবুয়ে, নেপাল ও সিঙ্গাপুর ক্রিকেট দলের প্রধান কোচ হিসেবেও।

এদিকে তামিম ইকবাল ছাড়াও আরও বেশ কিছু খেলোয়াড়কে নিশ্চিত করেছে বরিশাল। এর আগে দলটিকে নেতৃত্ব দেওয়ার অভিজ্ঞতা থাকা অভিজ্ঞ ব্যাটার মাহমুদউল্লাহ রিয়াদ খেলবেন তাদের হয়ে। পাশাপাশি অলরাউন্ডার মেহেদী হাসান মিরাজ ও উইকেটরক্ষক ব্যাটার এনামুল হক বিজয়কেও খেলতে দেখা যাবে বরিশালে। দুইজন বিদেশি খেলোয়াড়ও নিশ্চিত করেছে ফ্র্যাঞ্চাইজিটি। পাকিস্তানি তারকা ক্রিকেটার শোয়েব মালিক এবং মোহাম্মদ আমির খেলবেন তাদের হয়ে।

Comments

The Daily Star  | English