চোটের কারণে বিশ্বকাপ শেষ দক্ষিণ আফ্রিকার নরকিয়া-মাগালার

বোলিং আক্রমণের শক্তি নিয়ে শঙ্কায় পড়ল প্রোটিয়ারা।
ছবি: এএফপি

২০২৩ আইসিসি ক্রিকেট বিশ্বকাপ শুরুর আগে জোরালো আঘাত লাগল দক্ষিণ আফ্রিকার। চোটের কারণে বিশ্বকাপে খেলতে পারবেন না পেসার আনরিখ নরকিয়া ও পেস বোলিং অলরাউন্ডার সিসান্দা মাগালা। এতে বোলিং আক্রমণের শক্তি নিয়ে শঙ্কায় পড়ল প্রোটিয়ারা।

বৃহস্পতিবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে চোটে পড়া নরকিয়া ও মাগালার বিশ্বকাপ শেষ হয়ে যাওয়ার বিষয়টি নিশ্চিত করেছে দক্ষিণ আফ্রিকা। বিশ্বকাপের জন্য কিছুদিন আগে ঘোষিত প্রাথমিক দলে ছিলেন দুজন। হালনাগাদকৃত স্কোয়াডে তাদের জায়গায় সুযোগ পেয়েছেন পেসার লিজাড উইলিয়ামস ও পেস বোলিং অলরাউন্ডার আন্দিল ফেলুকওয়ায়ো।

পিঠের চোটে ভুগছেন ২৯ বছর বয়সী গতিতারকা নরকিয়া। ঘরের মাঠে অস্ট্রেলিয়ার বিপক্ষে ৩-২ ব্যবধানে জেতা সবশেষ সিরিজের শেষ তিনটি ম্যাচে খেলতে পারেননি তিনি। বিশ্বকাপে তাকে না পাওয়ায় ভীষণ ভুগতে হতে পারে প্রোটিয়াদের। ৩২ বছর বয়সী মাগালাকে লড়াই করতে হচ্ছে হাঁটুর চোটের সঙ্গে।

ফেলুকওয়ায়ো দক্ষিণ আফ্রিকার হয়ে ৭৬ ওয়ানডে খেলেছেন। ২০১৬ সালে অভিষেকের পর কখনোই একাদশে নিয়মিত হতে পারেননি তিনি। কারণ তার পারফরম্যান্সে রয়েছে ধারাবাহিকতার অভাব। তবে বোলিংয়ে ভ্যারিয়েশন ও ব্যাটিংয়ে দ্রুত রান তোলার জন্য পরিচিত তিনি। উইলিয়ামস ক্যারিয়ারের একমাত্র ওয়ানডেটি খেলেছিলেন ২০২১ সালে।

ভারতের মাটিতে অনুষ্ঠেয় বিশ্বকাপে প্রোটিয়ারা নিজেদের প্রথম ম্যাচটি খেলবে আগামী ৭ অক্টোবর। সেদিন দিল্লিতে তারা মোকাবিলা করবে শ্রীলঙ্কাকে। চারবার সেমিফাইনাল খেললেও বিশ্বকাপের শিরোপা এখনও অধরাই রয়ে গেছে তাদের।

দক্ষিণ আফ্রিকা বিশ্বকাপ স্কোয়াড:
টেম্বা বাভুমা (অধিনায়ক), জেরাল্ড কোয়েটজি, কুইন্টন ডি কক, রেজা হেনড্রিকস, মার্কো ইয়ানসেন, হেইনরিখ ক্লাসেন, কেশব মহারাজ, এইডেন মার্করাম, ডেভিড মিলার, লুঙ্গি এনগিদি, আন্দিল ফেলুকওয়ায়ো, কাগিসো রাবাদা, তাবরাইজ শামসি, রাসি ফন ডার ডুসেন ও লিজাড উইলিয়ামস।

Comments