নাসিম ছিটকে যাওয়ায় পাকিস্তানের বিশ্বকাপ দলে হাসান

নাসিম বাদে নিয়মিত মুখদের সবাই আছেন পাকিস্তানের বিশ্বকাপ দলে।
ছবি: আইসিসি

কাঁধে চোট পেয়ে লম্বা সময়ের জন্য মাঠের বাইরে ছিটকে গেছেন নাসিম শাহ। তার জায়গায় ডানহাতি পেসার হাসান আলীকে বিশ্বকাপ স্কোয়াডে অন্তর্ভুক্ত করেছে পাকিস্তান। দলে সুযোগ পেয়েছেন লেগ স্পিনার উসামা মীরও।

শুক্রবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে ১৫ সদস্যের বিশ্বকাপ স্কোয়াড ঘোষণা করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। বরাবরের মতো দলটির অধিনায়কের দায়িত্ব সামলাবেন বাবর আজম।

হাসানের ফেরাটা চমক হলেও পাকিস্তান টিম ম্যানেজমেন্টের হাতে নাসিমের বদলি খুঁজে বের করতে খুব বেশি বিকল্প খেলোয়াড় ছিল না। চোটে ভুগছেন মোহাম্মদ হাসনাইন আর ইহসানউল্লাহও। তাই সবশেষ লঙ্কা প্রিমিয়ার লিগসহ (এলপিএল) অন্যান্য টুর্নামেন্টের পারফরম্যান্স ও অভিজ্ঞতা বিবেচনায় নিয়ে হাসানকে ডাকা হয়েছে। এমনটাই জানিয়েছেন দলটির প্রধান নির্বাচক ইনজামাম উল হক।

২৯ বছর বয়সী হাসানের ওয়ানডে অভিষেক হয়েছিল ২০১৬ সালে। এখন পর্যন্ত ৬০ ম্যাচে ৩০.৩৬ গড়ে তিনি পেয়েছেন ৯১ উইকেট। ক্যারিয়ারের সবশেষ ওয়ানডেটি তিনি খেলেছিলেন এক বছরের বেশি সময় আগে। গত জুনে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওই ম্যাচে ২৯ রানে তার শিকার ছিল ২ উইকেট।

চলতি বছরের শুরুতে আন্তর্জাতিক ক্রিকেটের স্বাদ পাওয়া মীর এশিয়া কাপের স্কোয়াডে ছিলেন না। এখন পর্যন্ত ৮ ম্যাচ খেলে তিনি নিয়েছেন ১১ উইকেট। তিনি ফিরলেও এশিয়া কাপে খেলা পেস বোলিং অলরাউন্ডার ফাহিম আশরাফ বাদ পড়েছেন।

নাসিম বাদে নিয়মিত মুখদের সবাই আছেন পাকিস্তানের বিশ্বকাপ দলে। তাদের মধ্যে উল্লেখযোগ্য হলেন মোহাম্মদ রিজওয়ান, ফখর জামান, ইমাম উল হক, ইফতিখার আহমেদ, শাদাব খান, শাহিন শাহ আফ্রিদি ও হারিস রউফ।

রিজার্ভ খেলোয়াড়ের তালিকায় রাখা হয়েছে তিনজনকে। তারা হলেন ব্যাটার মোহাম্মদ হারিস, স্পিনার আবরার আহমেদ ও পেসার জামান খান। ভারতে অনুষ্ঠেয় বিশ্বকাপে মূল স্কোয়াডের সঙ্গেই থাকবেন তারা।

বিশ্বকাপের পাকিস্তান দল:
ফখর জামান, ইমাম উল হক, আবদুল্লাহ শফিক, বাবর আজম (অধিনায়ক), মোহাম্মদ রিজওয়ান, সৌদ শাকিল, ইফতিখার আহমেদ, আগা সালমান, শাদাব খান, উসামা মীর, মোহাম্মদ নওয়াজ, শাহিন শাহ আফ্রিদি, হারিস রউফ, মোহাম্মদ ওয়াসিম জুনিয়র, হাসান আলী।

রিজার্ভ খেলোয়াড়:
মোহাম্মদ হারিস, আবরার আহমেদ, জামান খান।

Comments

The Daily Star  | English

How helicopters took Dhaka’s denizens to the skies

AK Azad, chairman and chief executive officer of Ha-Meem Group and a member of parliament from Faridpur-3 constituency, used to visit his factories in his car once or twice a month around a year ago.

14h ago