আইসিসি ক্রিকেট বিশ্বকাপ ২০২৩

আউট হয়ে ফেরার সময় ইডেনেও দুয়োধ্বনি শুনলেন সাকিব 

পল ফন মিকেরেন বলে আউট হয়ে ফেরার সময় গ্যালারিতে থাকা লাল-সবুজ সমর্থকদের কটু মন্তব্যেরও শিকার তিনি।

কলকাতা থেকে

আউট হয়ে ফেরার সময় ইডেনেও দুয়োধ্বনি শুনলেন সাকিব 

পল ফন মিকেরেন বলে আউট হয়ে ফেরার সময় গ্যালারিতে থাকা লাল-সবুজ সমর্থকদের কটু মন্তব্যেরও শিকার তিনি।
সাকিব ইডেনে ভক্তদের দ্বারা দুয়োধ্বনি শুনলেন
ছবি: এএফপি

রান তাড়ায় প্রবল চাপে থাকাকালে নেমেছিলেন সাকিব আল হাসান। তার কাছ থেকে দলের প্রত্যাশা ছিল অনেক। কিন্তু নেদারল্যান্ডসের বিপক্ষে 'মহাগুরুত্বপূর্ণ' ম্যাচে ব্যর্থ হলেন বাংলাদেশ অধিনায়ক। পল ফন মিকেরেন বলে আউট হয়ে ফেরার সময় গ্যালারিতে থাকা লাল-সবুজ সমর্থকদের কটু মন্তব্যেরও শিকার তিনি।

শনিবার কলকাতার ইডেন গার্ডেন্সে বাংলাদেশের ইনিংসের ১৬তম ওভারে মিকরেনের অফ স্টাম্পের বাইরের বল কাট করতে যান সাকিব। তবে বাড়তি বাউন্স সামলাতে পারেননি। ব্যাটের কানায় লেগে ক্যাচ যায় উইকেটরক্ষকের গ্লাভসে। তৎক্ষণাৎ সাকিব হাঁটা ধরেন ড্রেসিংরুমের দিকে। ১৪ বলে মাত্র ৫ রান করে ফেরেন তিনি।

ক্লাব হাউজ প্রান্তে থাকা বাংলাদেশের ড্রেসিংরুমে মাথা নিচু করে যখন সাকিব ফিরছিলেন, তখন সেই গ্যালারিতে উপস্থিত বাংলাদেশের সমর্থকদেরকে তার উদ্দেশে 'ভুয়া', 'ভুয়া' বলতে শোনা যায়। সাকিবের খানিক পর অভিজ্ঞ মুশফিকুর রহিমও টেকেননি। মিকরেনে ভেতরে ঢোকা দারুণ এক ডেলিভারিতে ইনসাইড এজে বোল্ড হয়ে যান তিনি। এতে ২৩০ রানের লক্ষ্যে কেবল ৭০ রানে ৬ উইকেট হারিয়ে মহাবিপর্যয়ে বাংলাদেশ।

বাংলাদেশ-নেদারল্যান্ডস ম্যাচ দেখতে প্রচুর বাংলাদেশি সমর্থক উপস্থিত হয়েছেন ইডেনে। এই বিশ্বকাপে অন্য সব ভেন্যুর তুলনায় কলকাতাতেই সবচেয়ে বেশি সমর্থন পাচ্ছে বাংলাদেশ দল। কিন্তু এই সমর্থন কাজে লাগিয়ে দলকে এই মুহূর্তে খুব একটা উজ্জীবিত পারফরম্যান্স করতে দেখা যাচ্ছে না।

এবার বিশ্বকাপে রান খরায় ভুগতে থাকা সাকিব নেদারল্যান্ডসের বিপক্ষে ম্যাচের আগে ফিরে যান দেশে। দুদিন সেখানে থেকে ব্যাটিং অনুশীলন করতে দেখা যায় তাকে। রান পেতে মরিয়া বাংলাদেশ অধিনায়ক মিরপুরে অনুশীলন করে বেরিয়ে যাওয়ার সময়ও দুয়োধ্বনির শিকার হন। একটি ভিডিওতে দেখা যায়, কিছু সমর্থক তাকে উদ্দেশ করে 'ভুয়া' 'ভুয়া' বলছেন।

Comments