এশিয়ান গেমস ২০২৩

বৃষ্টিতে ভেস্তে গেল ম্যাচ, সেমিফাইনালে বাংলাদেশের মেয়েরা

আগামী ২৪ সেপ্টেম্বর ফাইনালে ওঠার লড়াইয়ে তারা ভারতের মুখোমুখি হবে।
ছবি: ফিরোজ আহমেদ

একটি বলও গড়াতে পারল না মাঠে। বৃষ্টিতে ভেস্তে গেল ম্যাচ। তবে র‍্যাঙ্কিংয়ে এগিয়ে থাকার সুবাদে ২০২৩ এশিয়ান গেমসের সেমিফাইনালে উঠল বাংলাদেশ নারী ক্রিকেট দল।

শুক্রবার চীনের হাংঝুতে বৃষ্টিতে পণ্ড হয়ে গেছে বাংলাদেশ ও হংকং নারী দলের মধ্যকার টি-টোয়েন্টি ম্যাচ। এতে সেমিফাইনালের টিকিট পেয়েছে টাইগ্রেসরা। আগামী ২৪ সেপ্টেম্বর ফাইনালে ওঠার লড়াইয়ে তারা ভারতের মুখোমুখি হবে।

ভারতের বিপক্ষে কোনো বাড়তি চাপ থাকবে কিনা জানতে চাওয়া হলে গণমাধ্যমের কাছে বাংলাদেশের অধিনায়ক নিগার সুলতানা জ্যোতি বলেন, 'না, আমরা এটাকে অন্য একটা সাধারণ ম্যাচের মতো করেই চিন্তা করব। আজকে খেলতে পারলে ভালো হতো। তবে সাম্প্রতিক অতীতে ভারতের বিপক্ষে খেলার অভিজ্ঞতা আছে আমাদের। শেষবারের দেখায় আমরা জিতেছিলাম।'

সেমিফাইনাল বৃষ্টির কারণে পরিত্যক্ত হলে র‍্যাঙ্কিংয়ে এগিয়ে থাকায় ফাইনালে যাবে ভারত। এই প্রসঙ্গে জ্যোতির বক্তব্য, 'দেখুন, আবহাওয়ার ওপর কারও হাত নেই। ওই দিন সফল হওয়ার জন্য আমাদের যা যা প্রস্তুতি দরকার তা আমরা গ্রহণ করব।'

এবারের এশিয়ান গেমসে হংকংয়ের বিপক্ষেই ছিল বাংলাদেশের প্রথম ম্যাচ। জ্যোতির নেতৃত্বাধীন দলটি সরাসরি কোয়ার্টার ফাইনালে অংশ নিয়েছে। তবে খেলা না হওয়ায় ব্যাট-বলের লড়াইয়ে নামা হয়নি তাদের।

আরেক কোয়ার্টার ফাইনালও বৃষ্টির বাগড়ায় পণ্ড হওয়ায় সেমিফাইনাল নিশ্চিত হয়েছে ভারতের। শুরুতে ম্যাচের দৈর্ঘ্য নামিয়ে আনা হয়েছিল ১৫ ওভারে। ভারত টস জিতে আগে ব্যাট করে ২ উইকেটে ১৭৩ রান তুলেছিল। এরপর মালয়েশিয়ার ইনিংসে মাত্র ২ বল হওয়ার পরই বৃষ্টির কারণে খেলা বন্ধ হয়ে যায়। পরে আর তা চালু হয়নি।

Comments