বিশ্বকাপ শুরুর আগে দারুণ সুখবর পেলেন বাবর, রিজওয়ানরা

এই চুক্তি অনুযায়ী চারটি ক্যাটাগরি করা হয়েছে। অধিনায়ক বাবর আজম, কিপার ব্যাটার মোহাম্মদ রিজওয়ান ও পেসার শাহিন শাহ আফ্রিদিকে রাখা হয়েছে সর্বোচ্চ ‘এ’ ক্যাটাগরিতে।
babar azam and mohammad rizwan

বিশ্বকাপ শুরুর আগে বড় সুখবর পেলেন পাকিস্তানের ক্রিকেটাররা। বাবর আজমসহ বেশ কয়েকজন ক্রিকেটারের স্যালারি ২০০ শতাংশ পর্যন্ত বাড়িয়ে দিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

বিবৃতিতে পিসিবি জানিয়েছে, 'সিনিয়র খেলোয়াড়দের সঙ্গে তিন বছরের কেন্দ্রিয় চুক্তি করেছে পিসিবি। ২০২৩ সালের জুলাই থেকে তা ২০২৬ সালের জুন পর্যন্ত কার্যকর হবে। এতে আছেন ২৫ ক্রিকেটার।'

এই চুক্তি অনুযায়ী চারটি ক্যাটাগরি করা হয়েছে। অধিনায়ক বাবর আজম, কিপার ব্যাটার মোহাম্মদ রিজওয়ান ও পেসার শাহিন শাহ আফ্রিদিকে রাখা হয়েছে সর্বোচ্চ 'এ' ক্যাটাগরিতে।

বেতন বাড়ার পর 'এ' ক্যাটাগরিতে থাকা তিন ক্রিকেটারের বেতন বেড়েছে ২০০ শতাংশ। তারা এখন মাসে সাড়ে চার মিলিয়ন পাকিস্তানি রুপি পাচ্ছেন। যা বাংলাদেশি টাকায় ১৭ লাখ টাকার বেশি।

'বি' ক্যাটাগরির ক্রিকেটারদের বেতন বেড়ে হয়েছে ৩ মিলিয়ন রুপি। যা বাংলাদেশের টাকায় ১১ লাখের বেশি। 'সি' ক্যাটাগরি দেড় লাখ, ডি ক্যাটাগরির মাসিক বেতন সাড়ে সাত লাখ পাকিস্তানি রুপি।

ক্যাটেগরি এ—

বাবর আজ়ম, মোহম্মদ রিজওয়ান, শাহিন শাহ আফ্রিদি।

ক্যাটেগরি বি—

ফখর জমান, হারিস রউফ, ইমাম উল হক, মোহম্মদ নাওয়াজ, নাসিম শাহ ও শাদাব খান।

ক্যাটেগরি সি—

ইমাদ ওয়াসিম ও আবদুল্লা শফিক।

ক্যাটেগরি ডি—

ফাহিম আশরফ, হাসান আলি, ইফতিখার আহমেদ, ইহশানুল্লা, মোহম্মদ হারিস, মোহম্মদ ওয়াসিম জুনিয়র, সাইম আয়ুব, সলমন আঘা, সরফরাজ আহমেদ, সাউদ শাকিল, শাহনওয়াজ দাহানি, শান মাসুদ, উসামা মির ও জামান খান।

Comments

The Daily Star  | English

1.6m marooned in Sylhet flood

Eid has not brought joy to many in Sylhet region as homes of more than 1.6 million people were flooded and nearly 30,000 were forced to move to shelter centres.

2h ago