টিম ডিরেক্টর হাফিজ এবার পাকিস্তানের প্রধান কোচও

সব মিলিয়ে টালমাটাল ২৪টি ঘণ্টা পার করল পাকিস্তানের ক্রিকেট অঙ্গন।
ছবি: পিসিবি

মোহাম্মদ হাফিজ গত বুধবার পাকিস্তানের টিম ডিরেক্টর হিসেবে নিয়োগ পান। কয়েক ঘণ্টার ব্যবধানে আরও গুরুত্বপূর্ণ পদে আসীন হলেন সাবেক এই অধিনায়ক। অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের বিপক্ষে দলটির আগামী দুটি সিরিজে প্রধান কোচের দায়িত্ব পালন করবেন তিনি।

ক্রিকেট বিষয়ক ওয়েবসাইট ইএসপিএনক্রিকইনফো গতকাল বৃহস্পতিবার এই খবর দিয়েছে। তাদের প্রতিবেদনে বলা হয়েছে, টিম ডিরেক্টর ও প্রধান কোচের পদ দুটিকে একীভূত করতে যাচ্ছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। কারণ, তাদের কাজের মধ্যে কার্যত কোনো পার্থক্য দেখা যাচ্ছে না।

সব মিলিয়ে টালমাটাল ২৪টি ঘণ্টা পার করল পাকিস্তানের ক্রিকেট অঙ্গন। বিশ্বকাপে ব্যর্থতার পর তিন সংস্করণের অধিনায়কের পদ থেকে হুট করে সরে দাঁড়ান বাবর আজম। এরপর শান মাসুদকে টেস্ট ও শাহিন শাহ আফ্রিদিকে টি-টোয়েন্টি দলের নেতৃত্ব দেওয়া হয়। সেদিনই পাকিস্তানের টিম ডিরেক্টরের দায়িত্ব বুঝে পান হাফিজ। এবার প্রধান কোচের ভূমিকাতেও দেখা যাবে ৪৩ বছর বয়সী এই ক্রিকেটারকে।

হাফিজ শেষবার পাকিস্তানের হয়ে আন্তর্জাতিক ক্রিকেট খেলেছেন দুই বছর আগে। তবে চলতি বছরের মার্চেও পাকিস্তান সুপার লিগে (পিএসএল) দেখা গেছে তাকে। এখন পর্যন্ত কোচিং করানোর কোনো অভিজ্ঞতা নেই তার। এমনকি ক্রিকেট থেকে আনুষ্ঠানিকভাবে অবসরের ঘোষণাও দেননি এই অলরাউন্ডার।

বিশ্বকাপে পাকিস্তানের প্রধান কোচ ছিলেন গ্র্যান্ট ব্র্যাডবার্ন। টিম ডিরেক্টরের দায়িত্ব পালন করেন মিকি আর্থার। তাদের পদ দুটিতে রদবদল হলেও তাদেরকে বরখাস্ত হয়নি। তাই তাদের ভবিষ্যৎ নিয়ে প্রশ্ন ওঠা স্বাভাবিক। পিসিবি এই ব্যাপারে পরিপূর্ণ কোনো ব্যাখ্যা প্রদান করেনি। কেবল জানিয়েছে, তাদেরকে সময়মতো নতুন দায়িত্ব বুঝিয়ে দেওয়া হবে। আর দুজনের কেউই দলের সঙ্গে অস্ট্রেলিয়ায় যাবেন না।

আসন্ন সফর দুটিতে অস্ট্রেলিয়ার বিপক্ষে তিনটি টেস্ট ও নিউজিল্যান্ডের বিপক্ষে পাঁচটি টি-টোয়েন্টি খেলবে পাকিস্তান। সিরিজগুলো অনুষ্ঠিত হবে আগামী ডিসেম্বর ও জানুয়ারি মাসে। লম্বা সফরের জন্য চলমান নভেম্বরের শেষদিনে দেশ ছাড়বে পাকিস্তান দল।

Comments