আইপিএলের নিলামে নাম পাঠাননি সাকিব-লিটন, আছেন মাহমুদউল্লাহসহ বাংলাদেশের ৬ জন

চলতি মাসে দুবাইতে হতে যাওয়া আইপিএলের নিলামের জন্য ১ হাজার ১৬৬ জন ক্রিকেটার নিজেদের নাম পাঠিয়েছেন। তাতে বাংলাদেশের ক্রিকেটারদের মধ্যে  সর্বোচ্চ ২ কোটি ভিত্তিমূল্য নিয়ে আছেন মোস্তাফিজুর রহমান।
Shakib Al Hasan & Liton Das
ছবি- সংগ্রহ

গত আসরে আইপিএলের নিলামে কলকাতা নাইট রাইডার্স ভিত্তি মূল্যে বাংলাদেশের দুই তারকা সাকিব আল হাসান আর লিটন দাসকে কিনে নিয়েছিলো। সাকিব পরে যাননি, লিটন গিয়ে সুযোগ পান কেবল এক ম্যাচ। এবার তাদের দুজনকেই ছেড়ে দেয় দলটি। সুযোগ ছিল নিলামে থাকার, সেই সুযোগ গ্রহণ করলেন না তারা। তবে নিলামে নাম নিয়েছেন মাহমুদউল্লাহ সহ বাংলাদেশের ছয় ক্রিকেটার।

চলতি মাসে দুবাইতে হতে যাওয়া আইপিএলের নিলামের জন্য ১ হাজার ১৬৬ জন ক্রিকেটার নিজেদের নাম পাঠিয়েছেন। তাতে বাংলাদেশের ক্রিকেটারদের মধ্যে  সর্বোচ্চ ২ কোটি ভিত্তিমূল্য নিয়ে আছেন মোস্তাফিজুর রহমান। যাকে এবার ছেড়ে দেয় দিল্লি ক্যাপিটালস।

৮৩০ জন ভারতীয় ক্রিকেটার নিলামে নাম তুলেছেন, ৩৩৬ জন বিদেশি খেলোয়াড়ের মধ্যে নিজেদের নাম দিয়েছেন বাংলাদেশের মাহমুদউল্লাহ রিয়াদ, শরিফুল ইসলাম, হাসান মাহমুদ, মোস্তাফিজুর রহমান ও তাসকিন আহমেদ। নিলামে আকর্ষণীয় নাম বিশ্বকাপ মাতানো তারকা মিচেল স্টার্ক, প্যাট কামিন্স, ট্রেভিস হেড, ড্যারেল মিচেল ও রাচিন রবীন্দ্র।

চলতি মাসের ১৯ তারিখ দুবাইতে হবে আইপিএলের নিলাম। এবারই ফ্র্যাঞ্চাইজি মেগা আসরটির নিলাম ভারতের বাইরে হচ্ছে।

Comments

The Daily Star  | English

'Will not spare anyone if attacked'

Quader vows response if any Bangladeshi harmed by Myanmar firing tensions

30m ago