অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ

রেকর্ড গড়ে ভারতকে উড়িয়ে দিল পাকিস্তান

অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপের ম্যাচে চিরপ্রতিদ্বন্দ্বীদের বিপক্ষে ৮ উইকেটের বড় ব্যবধানে জিতেছে পাকিস্তান।
ছবি: পিসিবি এক্স

তিন ফিফটিতে ভারত ছুঁড়ে দিল চ্যালেঞ্জিং লক্ষ্য। সেটা তাড়ায় শুরুতে উইকেট হারালেও দুর্দান্ত কায়দায় ঘুরে দাঁড়াল পাকিস্তান। আজান আওয়াইসের অপরাজিত সেঞ্চুরিতে রেকর্ড গড়ে জিতল তারা।

রোববার দুবাইতে অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপের ম্যাচে চিরপ্রতিদ্বন্দ্বীদের বিপক্ষে ৮ উইকেটের বড় ব্যবধানে জিতেছে পাকিস্তান। টস হেরে আগে ব্যাটিংয়ে নামা ভারতের ৯ উইকেটে ২৫৯ রানের জবাবে ১৮ বল হাতে রেখে ২ উইকেটে ২৬৩ রান তুলে জয় নিশ্চিত করে তারা।

অনূর্ধ্ব-১৯ পর্যায়ে ভারতের বিপক্ষে এটাই পাকিস্তানের সবচেয়ে বেশি রান তাড়া করে জেতার কীর্তি। এর আগে ২০১৩ সালে দুবাইতেই ২৫১ রানের লক্ষ্যের পেছনে ছুটে শেষ হাসি হেসেছিল তারা।

ভারতের ইনিংসকে প্রথমে টানেন বাঁহাতি ওপেনার আদর্শ সিং। ৮১ বলে ৪ চার ও ১ ছক্কায় ৬২ রানের ইনিংস খেলেন তিনি। তার বিদায়ের পর এক পর্যায়ে ১৫৮ রানে ৫ উইকেট খুইয়ে ফেলে দলটি। সেখান থেকে তাদের ইনিংস আড়াইশ ছাড়ায় অধিনায়ক উদয় স্মরণ ও শচিন দাসের ব্যাটে। ৯৮ বলে ৫ চারে ৬০ রান করেন স্মরণ। সাতে নেমে আগ্রাসী ইনিংস উপহার দেন ডানহাতি ব্যাটার শচিন। ৪২ বল মোকাবিলায় ২ চার ও ৩ ছক্কায় ৫৮ রান করেন তিনি।

শচিনকে থামানো পাকিস্তানের পেসার মোহাম্মদ জিশান সব মিলিয়ে ৪ উইকেট নেন ৪৬ রানে। দুটি করে উইকেট দখল করেন আমির হাসান ও উবাইদ শাহ।

জবাব দিতে নেমে ২৮ রানে প্রথম উইকেট হারায় পাকিস্তান। শামিল হুসেইন ফেরেন ১৫ বলে ৮ রান করে। এই ধাক্কা সামলে ১১০ রানের দ্বিতীয় উইকেট জুটি গড়েন আরেক ওপেনার শাহজাইব খান ও আজান। ৪ চার ও ৩ ছক্কায় শাহজাইব ৮৮ বলে ৬৩ করে বিদায় নেন। এরপর আর কোনো বিপদ ঘটতে না দিয়ে অধিনায়ক সাদ বেগকে নিয়ে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন আজান। তারা যোগ করেন অবিচ্ছিন্ন ১২৫ রান।

ম্যাচসেরা আজান ১০৫ রানের ইনিংস খেলেন। ১৩০ বল খেলে তিনি মারেন ১০ চার। ঝড়ো ব্যাটিংয়ে সাদ অপরাজিত থাকেন ৬৮ রানে। ৫১ বলের ইনিংসে তিনি হাঁকান ৮ চার ও ১ ছক্কা।

Comments