বাংলাদেশের বিপক্ষে প্রস্তুতি ম্যাচের নিউজিল্যান্ডের দল ঘোষণা

নিউজিল্যান্ড একাদশ নামে বাংলাদেশকে মোকাবিলা করতে যাওয়া দলটিকে নেতৃত্ব দেবেন ভরত পপলি।
ছবি: এএফপি

নিউজিল্যান্ডের মাটিতে চলতি মাসে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ খেলবে বাংলাদেশ দল। তার আগে নিজেদেরকে ঝালিয়ে নিতে একটি প্রস্তুতি ম্যাচ খেলবে টাইগাররা।

৫০ ওভারের প্রস্তুতি ম্যাচটির জন্য মঙ্গলবার ১২ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে নিউজিল্যান্ড ক্রিকেট (এনজেডসি)। নিউজিল্যান্ড একাদশ নামে বাংলাদেশকে মোকাবিলা করতে যাওয়া দলটিকে নেতৃত্ব দেবেন ভরত পপলি। ভারতের নয়াদিল্লিতে জন্ম নেওয়া এই ব্যাটার প্রথম শ্রেণির ক্রিকেট খেলার অভিজ্ঞতায় ভরপুর।

আগামী বৃহস্পতিবার অনুষ্ঠিত হবে প্রস্তুতি ম্যাচটি। ভেন্যু লিংকনের বার্ট সাটক্লিফ ওভাল। দুটি ভিন্ন বহরে বাংলাদেশের ক্রিকেটাররা গত ৯ ও ১১ ডিসেম্বর নিউজিল্যান্ডের উদ্দেশে রওনা দেন।

আগামী ১৭ থেকে ২৩ ডিসেম্বর পর্যন্ত তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে বাংলাদেশ ও নিউজিল্যান্ড। সমান সংখ্যক ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ হবে ২৭ থেকে ৩১ ডিসেম্বর পর্যন্ত। সাদা বলের সিরিজ দুটির জন্য ১৫ সদস্যের আলাদা দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। নেতৃত্ব দেওয়া হয়েছে বাঁহাতি ব্যাটার নাজমুল হোসেন শান্তকে।

নিউজিল্যান্ড একাদশ: ভারত পপলি (অধিনায়ক), জ্যাকব ভুলা, জ্যাকব কামিং, জোয়ি ফিল্ড, জেমস হার্টশর্ন, জ্যারড ম্যাককাই, সন্দীপ প্যাটেল, নিকিথ পেরেরা, বেন পোমেয়ার, সম্রাট সিং, কুইন সান্ড ও জামাল টড।

বাংলাদেশের ওয়ানডে স্কোয়াড: নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), তানজিদ হাসান তামিম, এনামুল হক বিজয়, তাওহিদ হৃদয়, মুশফিকুর রহিম, লিটন দাস, আফিফ হোসেন, সৌম্য সরকার, মেহেদী হাসান মিরাজ (সহ-অধিনায়ক), মোস্তাফিজুর রহমান, শরিফুল ইসলাম, তানজিম হাসান সাকিব, হাসান মাহমুদ, রিশাদ হোসেন, রাকিবুল হাসান।

Comments