অস্ট্রেলিয়ার একাদশ অপরিবর্তিত, পাকিস্তানে সরফরাজের বদলে রিজওয়ান

পাকিস্তানের একাদশে সব মিলিয়ে আসবে তিনটি পরিবর্তন।
ছবি: এএফপি

মেলবোর্ন টেস্টের আগের দিন একাদশ ঘোষণা করেছে অস্ট্রেলিয়া। স্বাগতিকরা উইনিং কম্বিনেশন ধরে রেখেছে। অর্থাৎ পার্থ টেস্টে খেলা একাদশে কোনো পরিবর্তন আনা হয়নি। অন্যদিকে, পাকিস্তান দিয়েছে ১২ জনের দল। সেখানে নেই অভিজ্ঞ উইকেটরক্ষক-ব্যাটার সরফরাজ আহমেদের নাম। তার জায়গায় সুযোগ পেয়েছেন মোহাম্মদ রিজওয়ান।

তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় টেস্টে আগামীকাল মঙ্গলবার মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে মুখোমুখি হবে অস্ট্রেলিয়া ও সফরকারী পাকিস্তান। বাংলাদেশ সময় অনুসারে ভোর ৫টা ৩০ মিনিটে মাঠে গড়াবে প্রথম দিনের খেলা। পার্থে হওয়া প্রথম টেস্টে ৩৬০ রানের বিশাল জয়ে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে আছে অজিরা।

পাকিস্তানের একাদশে সব মিলিয়ে আসবে তিনটি পরিবর্তন। এর মধ্যে একটি নির্ধারিত হয়ে গেছে। পার্থে দুই ইনিংসে ৩ ও ৪ রানে আউট হওয়া সরফরাজের পরিবর্তে উইকেটের পেছনে দায়িত্ব সামলাবেন রিজওয়ান। ফলে টেস্ট ক্যারিয়ারকে নতুন করে গতি দেওয়ার আরেকটি সুযোগ পাচ্ছেন তিনি।

রিজওয়ানের টানা ব্যর্থতাতেই মূলত সরফরাজ গত বছর দলে ফেরেন। ফিরেই ঝলমলে পারফরম্যান্স উপহার দেন তিনি। টানা চার ইনিংসে যথাক্রমে তিনটি ফিফটি ও একটি সেঞ্চুরি করেছিলেন। সেই ধারা অবশ্য বজায় রাখতে পারেননি সরফরাজ। সেকারণে এবার একাদশে হারিয়েছেন জায়গা।

পার্থে অভিষেক টেস্ট খেলা পেসার খুররাম শাহজাদ চোটের কারণে সিরিজ থেকে ছিটকে গেছেন। ওই ম্যাচে ব্যাটে-বলে ব্যর্থতায় জায়গা হারিয়েছেন অলরাউন্ডার ফাহিম আশরাফ। পাকিস্তানের একাদশে তাদের শূন্যস্থান পূরণের লড়াইয়ে আছেন তিনজন। তারা হলেন দুই পেসার হাসান আলি ও মির হামজা এবং অফ স্পিনার সাজিদ খান।

অস্ট্রেলিয়া একাদশ:

ডেভিড ওয়ার্নার, উসমান খাওয়াজা, মারনাস লাবুশেন, স্টিভ স্মিথ, ট্রাভিস হেড, মিচেল মার্শ, অ্যালেক্স ক্যারি, মিচেল স্টার্ক, প্যাট কামিন্স (অধিনায়ক), ন্যাথান লায়ন ও জশ হ্যাজেলউড।

পাকিস্তান দল:

ইমাম উল হক, আবদুল্লাহ শফিক, শান মাসুদ (অধিনায়ক), বাবর আজম, সৌদ শাকিল, মোহাম্মদ রিজওয়ান, আগা সালমান, শাহিন শাহ আফ্রিদি, হাসান আলি, মির হামজা, আমের জামাল ও সাজিদ খান।

Comments