মেলবোর্নে বিচিত্র কারণে খেলা শুরু হতে দেরি

প্রতিকূল আবহাওয়া, মাঠ অপ্রস্তুত, খেলোয়াড় কিংবা দর্শকদের কোন ইস্যুতে নয়। তবু মেলবোর্নে লাঞ্চের পর দ্বিতীয় সেশনের খেলা শুরু হতে হলো অনেকটা দেরি। কারণটা বড় অদ্ভুত।
Richard Illingworth
লাঞ্চের পর অনেকটা দেরিতে নিজের চেয়ারে আসতে পারেন টিভি আম্পায়ার রিচার্ড ইলিংওয়ার্থ

প্রতিকূল আবহাওয়া, মাঠ অপ্রস্তুত, খেলোয়াড় কিংবা দর্শকদের কোন ইস্যুতে নয়। তবু মেলবোর্নে লাঞ্চের পর দ্বিতীয় সেশনের খেলা শুরু হতে হলো অনেকটা দেরি। কারণটা বড় অদ্ভুত,  তৃতীয় আম্পায়ার রিচার্ড ইলিংওয়ার্থ বিরতির পর নিজ আসনে যেতে পড়েন লিফট বিড়ম্বনায়। তিনি লিফটে আটকা পড়ায় ম্যাচেও স্বাভাবিকভাবে পড়ে প্রভাব।

বৃহস্পতিবার বক্সিং ডে টেস্টের তৃতীয় দিনে পাকিস্তানকে ২৬৪ রানে গুটিয়ে ৫৪ রানের লিড নেয় অস্ট্রেলিয়া। কিন্তু লাঞ্চের আগে নেমে ৬ রানেই পড়ে যায় দুই উইকেটে। ২ উইকেটে ৬ নিয়ে লাঞ্চের পর ডেভিড ওয়ার্নার আর স্টিভেন স্মিথ প্রবেশ করেন মাঠে। পাকিস্তানের খেলোয়াড়রাও প্রস্তুত হয়ে নামেন।

মাঠের দুই আম্পায়ার জুয়েল উইলসন ও মাইকেল গফও তৈরি। সব ঠিক থাকলেও খেলা শুরু হচ্ছিলো না। কারণ প্রস্তুত ছিলেন না যে তৃতীয় আম্পায়ার ইলিংওয়ার্থ। ইংলিশ এই আম্পায়ার লাঞ্চ সেরে সময়ময় তার চেয়ারে গিয়ে বসতে পারেননি, তাকে আটকে রেখেছিলো লিফট। এই সময় চতুর্থ আম্পায়ার ফিলিপ গিলেসপিকে বাউন্ডারি লাইন থেকে ছুটে তৃতীয় আম্পায়ারের কক্ষে যেতে দেখা যায়।

অস্ট্রেলিয়ার সিডনি মর্নিং হেরাল্ড তাদের ধারা বিবরণী জানিয়েছে, পরিস্থিতি ব্যাখ্যা করে খেলোয়াড়দের মাঠের দুই আম্পায়ার খেলা শুরু হতে দেরির কথা জানান। ইলিংওয়ার্থ লিফট থেকে ছাড়া পেলে শুরু হয় খেলা। ধারাভাষ্যকাররা এই নিয়ে মজা করতে ছাড়েননি। 

মেলবোর্নে বৃষ্টির কারণে দিনের শুরুতেও ১৫ মিনিট দেরি হয়। খেলা শুরুর ২৫ মিনিট পর পাকিস্তানের আমের জামাল কাঁধে চোট পাওয়ায় আবার বিলম্ব হয়।

Comments

The Daily Star  | English

BNP revamping party, wings

The BNP has started reorganising the party to inject vigour and form a strong base to relaunch its anti-government movement.

6h ago