ওয়ানডে থেকে অবসর নিয়েও চ্যাম্পিয়ন্স ট্রফি খেলার দরজা খোলা রাখলেন ওয়ার্নার!

তার অবসরের গুঞ্জন ছিলো কদিন ধরেই। তা সত্যিও হতে যাচ্ছে। ডেভিড ওয়ার্নার টেস্টের পাশাপাশি ওয়ানডে থেকেও অবসর নিয়েছেন। তবে ২০২৫ সালের চ্যাম্পিয়ন্স ট্রফি খেলার দরজা খোলা রেখেছেন।
David Warner

তার অবসরের গুঞ্জন ছিলো কদিন ধরেই। তা সত্যিও হতে যাচ্ছে। ডেভিড ওয়ার্নার টেস্টের পাশাপাশি ওয়ানডে থেকেও অবসর নিয়েছেন। তবে ২০২৫ সালের চ্যাম্পিয়ন্স ট্রফি খেলার দরজা খোলা রেখেছেন। যদি অস্ট্রেলিয়া দরকার মনে করে তবে তাকে পাবে।

সোমবার সিডনি ক্রিকেট গ্রাউন্ডে তিনি বলেন, 'আমি ওয়ানডে ক্রিকেট থেকেও অবসর নিচ্ছি। ভারতে বিশ্বকাপ জয় ছিলো বিশাল অর্জন।'

'কাজেই আমি আজ সিদ্ধান্ত নিয়েছি। এইসব সংস্করণ থেকে বিদায় নিব। এটা আমাকে বিভিন্ন ফ্র্যাঞ্চাইজি লিগ খেলার সময় করে দেবে। তবে আমি জানি চ্যাম্পিয়ন্স ট্রফি আসছে, আমি যদি আগামী দুই বছরে ভালো ক্রিকেট খেলি, তাদের যদি আমাকে দরকার হয় তাহলে আমি খেলার জন্য তৈরি থাকব।'

৩৭ পেরুনো ওয়ার্নার সিডনিতে খেলতে যাচ্ছেন তার জীবনের শেষ টেস্ট। ১১২তম টেস্টে ক্যারিয়ার থামাতে যাওয়া এই ব্যাটার পাকিস্তানের বিপক্ষে চলতি সিরিজে পার্থে ১৬৪ রানের ইনিংস খেলেছিলেন। মেলবোর্নে বক্সিং ডে টেস্টে অবশ্য তিনি সফল হননি। এবার শেষটা কেমন করেন দেখার পালা।

 

১৬১ ওয়ানডেতে ৪৫.৩০ গড়ে ৬ হাজার ৯৩২ রান করে থামছেন ওয়ার্নার। এই সংস্করণে তার আছে ২২ সেঞ্চুরি। অস্ট্রেলিয়ান ব্যাটারদের মধ্যে তারচেয়ে বেশি সেঞ্চুরি কেবল রিকি পন্টিংয়ের ৩০টি। 

টেস্ট, ওয়ানডেতে দেখা না গেলেও টি-টোয়েন্টি সংস্করণে খেলা চালিয়ে যাবেন বাঁহাতি ব্যাটার। যুক্তরাষ্ট্র ও ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জে হতে যাওয়া ২০২৪ বিশ্বকাপে দেখা যাবে তাকে। ওয়ার্নারের সিদ্ধান্তের পর ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে আসছে ফেব্রুয়ারিতে নতুন একজন ওপেনার ঠিক করতে হবে অস্ট্রেলিয়াকে। 

Comments

The Daily Star  | English

Quota protesters need to move the court, not the govt: PM

Hasina says protesters have to move the court, not the govt to resolve the issue, warns them against destructive activities

55m ago