ক্রিকেট

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওপেনার হিসেবে টেস্ট খেলবেন স্মিথ

বুধবার ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে অ্যাডিলেড টেস্টের জন্য ১৩ জনের দল প্রকাশ করে অস্ট্রেলিয়া। প্রধান নির্বাচক জর্জ বেইলি তাতে ওপেনার হিসেবে স্মিথের নাম জানান।
Steve Smith
ছবি: টুইটার

ডেভিড ওয়ার্নারের অবসরের সিদ্ধান্ত আসার পর পরই আলোচনাটা জোরালো ছিলো। কে হবেন উসমান খাওয়াজার ওপেনিং সঙ্গী। প্রথাগত ওপেনার হিসেবে আলোচনায় ছিলেন কয়েকজন। তবে মিডল অর্ডার থেকে উঠে ওপেন করার আগ্রহ প্রকাশ করেন স্টিভেন স্মিথ। অনেকের মতামতের পর শেষ পর্যন্ত স্মিথকেই ওপেনিং সুযোগ দিতে যাচ্ছে অস্ট্রেলিয়া।

বুধবার ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে অ্যাডিলেড টেস্টের জন্য ১৩ জনের দল প্রকাশ করে অস্ট্রেলিয়া। প্রধান নির্বাচক জর্জ বেইলি তাতে ওপেনার হিসেবে স্মিথের নাম জানান। স্মিথ ওপেনিংয়ে উঠে যাওয়ায় চার নম্বরে খেলবেন ক্যামেরন গ্রিন।

১০৫ টেস্ট খেলা স্মিথ এর আগে কখনই নামেননি ওপেনিংয়ে।  তবে তিন নম্বরে খেলেছিলেন তিনি। তিনে তার ব্যাটিং গড় ৬৭.০৭। চারে ৬১.৫০, পাঁচ নম্বরে ৫৭.১৮। ১৩ জনের দলে ব্যাকআপ ওপেনার হিসেবে রাখা হয়েছে ম্যাট রেনশোকে।

ওয়ার্নারের জায়গায় কাকে নেওয়া হবে এই আলোচনায় ছিলেন কয়েকজন। শেফিল্ড শিল্ডে গেল মৌসুমে সর্বোচ্চ রান করা ক্যামেরন বেনক্রগট, মার্কাস হ্যারিস আর রেনশো ছিলেন বিবেচনায়। মিডল অর্ডার থেকে গ্রিন, মিচেল মার্শ, মারনাস লাবুশানেদের নিয়েও আলাপ হয়। একদম আলোচনার বাইরে থেকে আচমকা স্মিথ জানান, তিনিও ওপেন করতে চান।

অধিনায়ক প্যাট কামিন্স অবশ্য এই সিদ্ধান্তে রাজি ছিলেন না। তার মত ছিলো থিতু ব্যাটিং অর্ডার এলোমেলো করার মানে হয় না। তবে স্মিথ পক্ষে পেয়ে যান লাবুশানেকে। সাবেক অধিনায়ক মাইকেল ক্লার্কও তার হয়ে কথা বলেন।

স্মিথ কেবল একটা সিরিজ নয়, লম্বা সময়ের জন্যই পেলেন ওপেন করার ভার। নতুন ভূমিকায় অস্ট্রেলিয়ার অন্যতম সেরা ব্যাটার কেমন করেন দেখার বিষয়।

আগামী ১৭ জানুয়ারি অ্যাডিলেডে শুরু হবে ওয়েস্ট ইন্ডিজ-অস্ট্রেলিয়ার সিরিজের প্রথম টেস্ট।

অস্ট্রেলিয়া টেস্ট দল: প্যাট কামিন্স (অধিনায়ক), স্টিভেন স্মিথ, স্কট বোল্যান্ড, অ্যালেক্স কেয়ারি, ক্যামেরন গ্রিন, জশ হেইজেলউড, ট্রাভিস হেড, উসমান খাওয়াজা, মারনাস লাবুশেন, ন্যাথান লায়ন, মিচেল মার্শ, ম্যাট রেনশ, মিচেল স্টার্ক।

Comments

The Daily Star  | English
Israel bombing of Rafah

Column by Mahfuz Anam: Another veto prolongs genocide in Gaza

The goal of the genocide in Gaza is to take over what's left of Palestinian land.

8h ago