বিপিএলের আগে চোখের চিকিৎসায় লন্ডনে যাচ্ছেন সাকিব

চোখের একটা সমস্যা নিয়ে কদিন ধরে ভুগছেন বাংলাদেশের নিয়মিত অধিনায়ক সাকিব আল হাসান। সমস্যা নিয়ে বিশেষজ্ঞ পরামর্শ নিতে এবার যুক্তরাজ্যের লন্ডনে যাচ্ছেন তিনি।
Shakib Al Hasan
ফাইল ছবি: একুশ তাপাদার/স্টার

চোখের একটা সমস্যা নিয়ে কদিন ধরে ভুগছেন বাংলাদেশের নিয়মিত অধিনায়ক সাকিব আল হাসান। সমস্যা নিয়ে বিশেষজ্ঞ পরামর্শ নিতে এবার যুক্তরাজ্যের লন্ডনে যাচ্ছেন তিনি।

বিসিবির মেডিকেল বিভাগের এক সদস্য  দ্য ডেইলি স্টারকে নিশ্চিত করেছেন এই খবর। চোখের সমস্যা নিয়ে সম্প্রতি ঢাকাতেও চিকিৎসা করান বাংলাদেশের শীর্ষ অলরাউন্ডার।

রোববার তার চোখে একটি রুটিন পরীক্ষা করানো হয় বলে জানিয়েছেন বিসিবির প্রধান চিকিৎসক ডা. দেবাশীষ চৌধুরী। দ্য ডেইলি স্টারকে তিনি বলেন, 'আসলে একটা রুটিন পরীক্ষা করা হয়েছে। যেহেতু বিপিএল সামনে, অনেকদিন সে ব্যস্ত থাকবে। তার আগে সতর্কতামূলক একটা পরীক্ষা করানো হয়।'

চোখের সমস্যাটা বিস্তারিত না বললেও তিনি জানিয়েছেন, এই সমস্যা মাঠের খেলায় কোন সমস্যা নেই। রোববার চোখের পরীক্ষা করিয়ে বসুন্ধরা কিংসের মাঠে ব্যাটিং অনুশীলন করেন রংপুর রাইডার্সের অধিনায়ক। এ সময় তাকে সানগ্লাস পরে ব্যাটিং অনুশীলন করতে দেখা যায়।

ভারতে গত অক্টোবর-নভেম্বরে ওয়ানডে বিশ্বকাপের সময় চোখের সমস্যায় পড়েন সাকিব। সেখানে তিনি একজন চিকিৎসকের পরামর্শ নিয়েছিলেন বলে পরে জানা যায়। বিশ্বকাপের সময় বাম হাতের আঙুলে চিড় ধরে মাঠের বাইরে চলে যান সাকিব। বিশ্বকাপের পর নিউজিল্যান্ডের বিপক্ষে হোম এবং অ্যাওয়ে কোন সিরিজেই ছিলেন না তিনি। এই সময়ে অবশ্য তাকে জাতীয় সংসদ নির্বাচন নিয়ে ব্যস্ত দেখা গেছে। নির্বাচনী প্রথমবার অংশ নিয়ে সংসদ সদস্য নির্বাচিত হয়েছে এই তারকা।

২০ জানুয়ারি বিপিএলে নিজেদের প্রথম ম্যাচে ফরচুন বরিশালের বিপক্ষে খেলবে সাকিবের রংপুর রাইডার্স। 

Comments

The Daily Star  | English

UP chairman ‘attacked’ in Natore over VGF rice distribution

Fingers pointed at local lawmaker’s supporters; he refutes allegation

1h ago