ওয়েস্ট ইন্ডিজকে উড়িয়ে সিরিজে এগিয়ে গেল অস্ট্রেলিয়া

শুক্রবার অ্যাডিলেডে তৃতীয় দিন প্রথম সেশনেই শেষ হয়েছে ম্যাচ। প্রথম টেস্টে ওয়েস্ট ইন্ডিজকে ১০ উইকেটের বড় ব্যবধানে হারিয়েছে অস্ট্রেলিয়া।
Australia Team

দ্বিতীয় দিনেই স্পষ্ট হয়ে যায় ম্যাচের গতিপথ। তৃতীয় দিনে নেমে আর খুব বেশি সময় লম্বা হয়নি খেলা। টেনেটুনে একশো পেরিয়ে ওয়েস্ট ইন্ডিজ স্রেফ এড়াতে পেরেছে ইনিংস হার। অস্ট্রেলিয়া অনেকটা তুড়ি মেরে কাজ সেরে এগিয়ে গেছে সিরিজে।

শুক্রবার অ্যাডিলেডে তৃতীয় দিন প্রথম সেশনেই শেষ হয়েছে ম্যাচ। প্রথম টেস্টে ওয়েস্ট ইন্ডিজকে ১০ উইকেটের বড় ব্যবধানে হারিয়েছে অস্ট্রেলিয়া। জশ হ্যাজেলউডের পাঁচ শিকারে ক্যারিবিয়ান ইনিংস ১২০ রানে আটকে দেওয়ার পর ২৬ রানের লক্ষ্যে ৬.৪ ওভারে তুলে নেয় স্বাগতিকরা।

দ্বিতীয় দিনের শেষ বিকালেই ৭৩ রানে ৬ উইকেট পড়ে গিয়েছিল ওয়েস্ট ইন্ডিজের। যারমধ্যে চারটাই নিয়েছিলেন হ্যাজেলউড। তৃতীয় দিনে নেমে প্রতিরোধ আর গড়া হয়নি সফরকারীদের। মিচেল স্টার্ক পর পর তুলে নেন জশুয়া দা সিলভা ও আলজেরি জোসেফকে। গুডাকেশ মুটিকে আউট করে পঞ্চম উইকেট নেন হ্যাজেলউড। প্রথম ইনিংসেও ৪ উইকেট নেওয়া এই পেসার ম্যাচের সেরা বোলার। তবে বোলারদের দাপটের ম্যাচে প্রথম ইনিংসে সেঞ্চুরি করে ম্যাচ সেরা ট্রেভিস হেড।

রান তাড়ায় নেমে দলের জয়ের ১ রান দূরে থাকতে আহত হয়ে মাঠ ছাড়েন উসমান খাওয়াজা। স্টিভেন স্মিথ পরে মারনাশ লাবুশানকে নিয়ে শেষ করেন ম্যাচ।

২৫ জানুয়ারি ব্রিসবেনে দুই দলের দ্বিতীয় ও শেষ টেস্ট হবে দিবারাত্রির গোলাপী বলের ম্যাচ।

Comments

The Daily Star  | English
remittances received in February

Remittance hits eight-month high

In February, migrants sent home $2.16 billion, up 39% year-on-year

3h ago