ক্রিকেট

শ্রীলঙ্কা সিরিজের সব ম্যাচ সিলেট ও চট্টগ্রামে

তিনটি করে টি-টোয়েন্টি ও ওয়ানডে এবং দুই টেস্টের সিরিজ খেলতে পহেলা মার্চ বাংলাদেশে পা রাখবে লঙ্কান ক্রিকেট দল।
ছবি: এএফপি

এবারই প্রথম এমন ঘটনা ঘটতে যাচ্ছে। বাংলাদেশ ঘরের মাঠে কোন আন্তর্জাতিক সিরিজ খেলতে যাচ্ছে যেখানে তিন সংস্করণের কোন একটা ম্যাচ নেই রাজধানী শহর ঢাকায়। শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজের তিন সংস্করণের সবগুলো ম্যাচই হবে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম ও চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে।

তিনটি করে টি-টোয়েন্টি ও ওয়ানডে এবং দুই টেস্টের সিরিজ খেলতে পহেলা মার্চ বাংলাদেশে পা রাখবে লঙ্কান ক্রিকেট দল। শুক্রবার তাদের বিপক্ষে পূর্ব নির্ধারিত সিরিজের পূর্ণাঙ্গ সূচি প্রকাশ করেছে বিসিবি। 

শুরুতেই সিলেটে হবে টি-টোয়েন্টি সিরিজ। ৪, ৬ ও ৯ মার্চ হবে তিন ম্যাচ। প্রথম দুই ম্যাচ সন্ধ্যা ছয়টায় শুরু হলেও শেষ ম্যাচ শুরু হবে বিকেল ৩টায়। ১৩ মার্চ থেকে ওয়ানডে সিরিজ শুরু হবে চট্টগ্রামে, বাকি দুই ম্যাচ ১৫ ও ১৮ মার্চ। তিন ম্যাচই হবে চট্টগ্রামে। প্রথম দুই ম্যাচ দিবারাত্রীর হলেও শেষ ম্যাচটি হবে দিনের আলোয়। ১১ বছর পর দেশের মাঠে একদম দিনের আলোয় ওয়ানডে খেলবে বাংলাদেশ দল। 

চট্টগ্রাম থেকে ওয়ানডে সিরিজ শেষ করে আবার প্রথম টেস্ট খেলতে সিলেটে ফিরবে দুই দল। ২২ মার্চ থেকে শুরু হবে প্রথম টেস্ট। ৩০ মার্চ থেকে দ্বিতীয় টেস্টের ভেন্যু আবার চট্টগ্রাম। দুই টেস্ট ম্যাচ বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ।

তারিখ ম্যাচ ম্যাচ শুরুর সময় ভেন্যু
৪ মার্চ প্রথম টি-টোয়েন্টি সন্ধ্যা ৬টা সিলেট
৬ মার্চ দ্বিতীয় টি-টোয়েন্টি সন্ধ্যা ৬টা সিলেট
৯ মার্চ তৃতীয় টি-টোয়েন্টি বিকেল ৩টা সিলেট
১৩ মার্চ প্রথম ওয়ানডে  দুপুর ২টা ৩০ চট্টগ্রাম
১৫ মার্চ দ্বিতীয় ওয়ানডে দুপুর ২টা ৩০ চট্টগ্রাম
১৮ মার্চ তৃতীয় ওয়ানডে সকাল ১০টা চট্টগ্রাম
২২ থেকে ২৬ মার্চ প্রথম টেস্ট সকাল ১০টা সিলেট
৩০ মার্চ থেকে ৩ এপ্রিল দ্বিতীয় টেস্ট সকাল ১০টা চট্টগ্রাম

Comments