চট্টগ্রাম টেস্ট

ফলোঅনের শঙ্কায় বাংলাদেশ

ব্যাট করার জন্য ভালো উইকেটে শ্রীলঙ্কান বোলিংয়ে কাঁপছে বাংলাদেশের ইনিংস। ব্যাটিং ধসে স্বাগতিক দল আছে ফলোঅনের শঙ্কায়।
Shakib Al Hasan
সাকিবকে ফিরিয়ে আসিতার উল্লাস। ছবি: ফিরোজ আহমেদ

লাঞ্চের আগে তিন উইকেট হারিয়ে চাপে পড়া বাংলাদেশের ইনিংস লাঞ্চের পর আরও নড়বড়ে। ব্যাট করার জন্য ভালো উইকেটে শ্রীলঙ্কান বোলিংয়ে কাঁপছে বাংলাদেশের ইনিংস। ব্যাটিং ধসে স্বাগতিক দল আছে ফলোঅনের শঙ্কায়।

চট্টগ্রাম টেস্টের তৃতীয় দিনের দ্বিতীয় সেশনে এই প্রতিবেদন লেখা পর্যন্ত ১৪৮ রানে ৭ উইকেট হারিয়েছে বাংলাদেশ। লাঞ্চের পর আউট হয়েছেন সাকিব আল হাসান, লিটন দাস ও শাহাদাত হোসেন দিপু।  সকালের সেশনে বিদায় নেন জাকির হাসান, নাজমুল হোসেন শান্ত আর নাইটওয়াচম্যান তাইজুল ইসলাম।

লাঞ্চ থেকে ফিরে ইনিংস টেনে নেওয়ার দায়িত্ব ছিল অভিজ্ঞ সাকিবের উপর। কিন্তু বেশ কয়েকটি বল খেলেও থিতু হতে পারেননি সাবেক অধিনায়ক। ২৩ বলে ১ চারে ১৫ করা সাকিবকে সেটআপ করে ফেরান আসিতা ফার্নেন্দো। অ্যারাউন্ড দ্য উইকেটে এসে তাকে শুরুতে শর্ট বল করেন, পরে আচমকা একটা ফুল ডেলিভারিতে ফাঁদে ফেলেন এলবডব্লিউর। রিভিউ নিয়েও বাঁচতে পারেননি সাকিব।

লিটন ছিলেন প্রবল চাপে। ক্রিজে এসে দারুণ কাভার ড্রাইভে এক চার পেয়ে যান। তিনিও মূলত কাবু ফাঁদে আটকে। আসিতা লিটনকে ফুললেন্থে বল দিয়ে চার খেলেও দুই বল পরেই খানিকটা খাটো করে দেন লেন্থ। রাইজিং ডেলিভারিতে খোঁচা মেরে লিটন ৪ রান করে জমা পড়েন কিপারের গ্লাভসে।

তরুণ দিপু ক্রিজে এসে হাঁসফাঁস করছিলেন। বাঁহাতি স্পিনার প্রভাত জয়াসুরিয়াকে ক্যাচ দিয়ে বেঁচে যান। জীবন পেয়েও সুযোগ কাজে লাগাতে পারেননি। লাহিরুর বলে স্লিপে ক্যাচ দিয়ে তিনি আউট হন ৮ রান করে।

শ্রীলঙ্কার ৫৩২ রানের জবাবে ফলোঅন এড়াতেই এখনো অনেক পথ বাকি। বাংলাদেশের হাতে আছে স্রেফ ৩ উইকেট।

Comments